মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, রাত ০২:২৮

মসজিদে হামলার কঠিন বদলা নেয়া হবে: প্রেসিডেন্ট সিসি

Published : 2017-11-25 12:45:00

অনলাইন ডেস্ক : মিশরের প্রেসিডেন্ট আবদুল ফাত্তাহ আল সিসি বলেছেন, শুক্রবার (২৪ নভেম্বর) সিনাই প্রদেশের আল রাওদাহ মসজিদে জুম্মার নামাজের সময় বোমা হামলা ও গুলির ঘটনায় দায়ী সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে বদলা নেয়া হবে।

এ হামলায় কমপক্ষে ২৩৫ জন নিহত এবং শতাধিক আহত হয়েছে বলে জানা গেছে। মিশরের সামরিক বাহিনী জানিয়েছে, হামলার পরপরই তারা সন্ত্রাসী গোষ্ঠীকে লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে। তবে এখন পর্যন্ত কোনো সন্ত্রাসী গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তবে সাম্প্রতিক বছরগুলোতে সিনাইয়ে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) সংশ্লিষ্ট জঙ্গিগোষ্ঠীর তৎপরতা বাড়ায় তাদেরই সন্দেহ করা হচ্ছে।

আইএস সাধারনত সেখানে নিরাপত্তা বাহিনী এবং খ্রিস্টান চার্চ লক্ষ্য করে হামলা চালিয়ে থাকে। কিন্তু এবার সূফি মুসলিমদের দ্বারা পরিচালিত মসজিদে এমন ভয়াবহ হামলা চালানোয় পুরো মিশর হতবাক। হামলার কয়েক ঘন্টা পর এক টেলিভিশন বার্তায় প্রেসিডেন্ট সিসি বলেছেন, "সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের লড়াই থামিয়ে দিতেই জঙ্গিরা মসজিদে বোমা হামলা এবং গুলি চালিয়েছে। সশস্ত্র বাহিনী ও পুলিশ শহীদের রক্তের বদলা নেবে এবং সর্বশক্তি দিয়ে আমাদের নিরাপত্তা ও স্থিতিশীলতা রক্ষা করবে।"

এদিকে সেনাবাহিনীর এক মুখপাত্র জানান, জঙ্গিগোষ্ঠীটির মজুদ করা বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ ধ্বংস করা হয়েছে। মসজিদে হামলায় ব্যবহৃত কয়েকটি গাড়ি চিহ্নিত করে সেগুলোর ওপরও বিমান হামলা চালানো হয়েছে। এ ঘটনায় মিশরে তিনদিনের জাতীয় শোক ঘোষণা করা হয়েছে। সূত্র: বিবিসি