বৃহস্পতিবার ১৮ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:১১

রাজনীতিবিদরা সৎ হলে দুর্নীতি অনেকটাই কমে যাবে : কাদের

Published : 2017-11-25 12:39:00, Updated : 2017-11-25 16:35:11

অনলাইন প্রতিবেদক : রাজনীতিবিদরা সৎ হলে দুর্নীতি অনেকটাই কমে যাবে । এ কথা বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের । শনিবার (২৫ নভেম্বর) সকালে ঢাকার সেগুনবাগিচায় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা বলেন । 

তিনি বলেন, বঙ্গবন্ধুর নামে যারা চাঁদাবাজি করে, দখল করে, এ ধরনের সংগঠন আমাদের দরকার নেই । আমরা এদের ঘৃণা করি । এদের তিরস্কার করি । বঙ্গবন্ধুর সততা ও সাহস থেকে আমাদের শিক্ষা নিতে হবে । 

তিনি বলেন, মানুষের ভালোবাসার চেয়ে একজন রাজনীতিকের জীবনে বড় কিছু । মানুষের ভালোবাসা পেতে হলে সৎ হতে হবে, মাটির কাছে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন বিশ্বস্বীকৃত সৎ রাজনীতিবিদ। সততার দিক থেকে তিনি বিশ্বের তৃতীয় প্রধান নেতা । পরিশ্রমের দিক থেকে প্রধানমন্ত্রী বিশ্বের পঞ্চম প্রধান নেতা । 

মন্ত্রী বলেন, বিএনপি সংখ্যাতত্ত্বের রাজনীতি শুরু করেছে । আমাদের কখনো (সংসদে) ৪০টি সিট দেয়, কখনো ২৫টি সিট দেয় । তারা তাদের মধ্যে অনেক ফরচুন টেলার (ভবিষ্যদ্বাণীদাতা) ও অ্যাস্ট্রোলজার (জ্যোতির্বিদ) রয়েছে । ২০০৮ সালে তারা ভবিষ্যদ্বাণী করেছিলেন, আমরা নাকি ৩০ সিট পাবো । আল্লাহর কী হুকুম । তারাই সে নির্বাচনে ৩০টির মতো সিট পেয়েছে । খালেদা জিয়া বলেছিলেন, ১০০ বছরেও আওয়ামী লীগ নাকি ক্ষমতায় আসতে পারবে না ।