বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, দুপুর ১১:৫৮

বারী সিদ্দিকীর মৃত্যুতে খালেদা্ জিয়ার শোক প্রকাশ

Published : 2017-11-24 14:04:00
ফাইল ফটো

অনলাইন ডেস্ক : দেশের বরেণ্য কন্ঠশিল্পী, গীতিকার ও বাঁশিবাদক বারী সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সই করা গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বারী সিদ্দিকীকে লোকগান ও আধ্যাত্মিক গানের একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী হিসেবে আখ্যায়িত করে বলেন, ‘তার গান এদেশের সঙ্গীতপ্রেমী মানুষের হৃদয়কে নাড়া দিয়েছিল। তার কণ্ঠে মরমী গানে সঙ্গীতপ্রিয় মানুষ মোহাবিষ্ট থাকত। বারী সিদ্দিকীর মৃত্যু সঙ্গীতানুরাগী মানুষের জন্য অত্যন্ত মর্মস্পর্শী ও বেদনার।

একাধারে সংগীত শিল্পী, গীতিকার ও বাঁশিবাদক হিসেবে বারী সিদ্দিকী এদেশের কীর্তিমান সাংস্কৃতিক ব্যক্তিত্বদের মধ্যে অন্যতম। দেশের এই বরেণ্য সংগীত সাধক তার অক্লান্ত অধ্যাবসায় দ্বারা দেশের লোকসংগীত ও আধ্যাত্মিক ধারার গানের জগতকে করেছিলেন সমৃদ্ধ। সঙ্গীতাকাশে তিনি ছিলেন এক উজ্জ্বল জ্যোতিস্ক। তার মৃত্যুতে দেশ হারালো অসাধারণ একজন গুণীশিল্পীকে যার অভাব সহজে পূরণ হওয়ার নয়। সংগীতে তার অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে।’

বিএনপি চেয়ারপার্সন শোকবার্তায় কণ্ঠশিল্পী বারী সিদ্দিকীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্য, গুণগ্রাহী, ভক্ত ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জানান।

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কণ্ঠশিল্পী বারী সিদ্দিকীকে দেশের সঙ্গীত জগতের এক কিংবদন্তি উল্লেখ করে বলেন, ‘সঙ্গীত সাধনায় বহুমুখী প্রতিভার অধিকারী মরহুম বারী সিদ্দিকী’র মৃত্যুতে দেশের সঙ্গীতপ্রিয় মানুষের মাঝে গভীর শোকের ছায়া নেমে এসেছে। কণ্ঠশিল্পী হিসেবে লোকগান ও আধ্যাত্মিক ধারার গানের জন্য তিনি দেশের মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় ও সুপরিচিত ছিলেন। ‘আমার গায়ে যত দুঃখ সয়’ এবং ‘পুবালী বাতাসে’ ইত্যাদি গানগুলোর জনপ্রিয়তায় তিনি সত্যিকারের একজন দরদী কণ্ঠশিল্পীর মর্যাদায় আসীন হয়েছিলেন। বাঁশিবাদক হিসেবেও তার পাণ্ডিত্য ছিল অসাধারণ। কণ্ঠশিল্পী বারী সিদ্দিকীর মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত হয়েছি। আমি তার রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, গুণগ্রাহী, ভক্ত-অনুরাগী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি