মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:১৪

আশুলিয়ায় পুলিশের রেশন ভর্তি ট্রাক ছিনতাই

Published : 2017-11-23 17:22:00
অনলাইন ডেস্ক : আশুলিয়ায় পুলিশের জন্য বরাদ্ধকৃত ৩শ বস্তা আটাসহ ট্রাক ছিনতাই করেছে। পাবনা পুলিশ লাইনের পুলিশ সদস্যদের জন্য বরাদ্ধকৃত তিন’শ বস্তা আটা  নিয়ে যাওয়ার পথে আটা ভর্তি ট্রাকটি ছিনতাই হয়েছে বলে আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

বুধবার দিবাগত রাত সোয়া ২টায় আশুলিয়ার নবীনগর-কালিয়াকৈর মহাসড়কের নবীনগর সেনা অডিটোরিয়াম সিনেমা হলের সামনে আটা ভর্তি ট্রাকটি পৌঁছলে ছিনতাইকারী কবলে পরে।

এসময় পাবনার ঈশ্বরদি এলাকার গিয়াস উদ্দিনের মালিকানাধীন (ঢাকা মেট্রো ট১৬-৬৫৫৪) ট্রাকটির চালক আসাদুল মন্ডল (৩২) ও তার সহযোগী আজিম মন্ডলকে (২৫) অস্ত্রের মুখে জিম্মি করে মারধর ও হাত-পা বেঁধে আশুলিয়ার মরাগাং এলাকায় তাদেরকে সড়কের পাশে ফেলে রাখে অস্ত্রধারী ছিনতাইকারীরা।

ট্রাক চালক আসাদুল মন্ডল জানান, রাতে ঢাকা দক্ষিণ কেরানীগঞ্জের বসুন্ধরা আটার মিল থেকে ৩ শত বস্তা আটা ভর্তি করে পাবনা জেলা পুলিশ লাইনের  উদ্দেশ্যে রওনা হন। রাত সোয়া ২টায় আশুলিয়ার নবীনগর সিনেমা হলের বিপরীতে নবীনগর-কালিয়াকৈর সড়কে আসেলে একটি পিকআপ ট্রাকের সামনে এসে তাদের গতিরোধ করে। পরে পিকআপ থেকে ৭/৮জন ছিনতাইকারী ট্রাকের সামনে ও কেবিনে প্রবেশ করে অস্ত্রের মুখে জিম্মি করে এবং তাকে সহ তার হেলপার আজিম কে বের করে নামিয়ে আনেন এবং ট্রাকের নিয়ন্ত্রণ ছিনতাইকারীরা নিয়ে নেয়।

পরে তাদের হাত, পাঁ ও মুখ কাপড় দিয়ে বেঁধে ফেলে ছিনতাইকারীরা ব্যবহূত পিকআপে করে আশুলিয়া মরাগাং এলাকায় ফেলে রেখে চলে যায়। রাত ৪টার দিকে হেলপার আজিম তার চোখ ও হাতের বাঁধন নিজে খুলে এবং তার চালকের বাঁধন খুলে দেয়। পরে তারা সড়কে উঠে চলাচলরত লোকজনকে জানালে তাদের সহায়তায় আশুলিয়া থানায় এসে বিষয়টি জানিয়ে অভিযোগ করেন। তখন রাত সাড়ে ৪টা।

সে আরও জানায়, তারা যখন তাদের হাত-পাঁয়ের বাঁধন খুলে মরাগাঙ্গ এলাকার সড়কে ওঠেন তখন সেখানে কয়েকজন পুলিশকে টহল দিতেও দেখেন। তবে তাদেরকে বিষয়টি জানালেও তারা তাদের সাহায্যে এগিয়ে আসেননি বলেও জানান।

এদিকে, বৃহস্পতিবার বিকেলে আশুলিয়া থানায় ট্রাকের মালিক গিয়াস উদ্দিন এসে জানান, চালকের মাধ্যমে খবর পেয়ে তিনি পাবনা থেকে এখানে এসেছেন। তিনি ঠিকাদার অশোক রায়ের মাধ্যমে ১৩ হাজার ৫’শ টাকা ভাড়ায় ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ বসুন্ধরা আটার মিল থেকে পাবনা পুলিশ লাইনের জন্য বরাদ্ধকৃত ৩শত বস্তা আটা পৌঁছে দেওয়ার জন্য চুক্তিবদ্ধ হন।

পথে নবীনগর এলাকা থেকে আটাসহ ট্রাকটি ছিনতাইকারীর কবলে পরে। এ সময় চালক ও হেলপারের কাছে থাকা নগদ ২ হাজার ৫শত টাকা ও একটি মোবাইল ফোনসেট ছিনতাইকারীরা হাতিয়ে নেয় এবং মারধর করে।

এ ব্যাপারে আশুলিয়া থানার অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আব্দুল আউয়াল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এখনও ছিনতাইকৃত আটা ভর্তি ট্রাকটি উদ্ধার ও কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে উদ্ধার অভিযান অব্যাহত আছে।

এ ঘটনায় আশুলিয়া থানায় ট্রাকটির চালক আসাদুল মন্ডল বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।