রবিবার ২১ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৬:০৮

স্ত্রী হত্যা মামলায় স্বামীর মৃত্যুদণ্ড

Published : 2017-11-23 12:28:00, Updated : 2017-11-23 15:04:45

অনলাইন ডেস্ক : গাজীপুরের জয়দেবপুরে স্ত্রী হত্যা মামলায় স্বামীকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত । একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।  বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে গাজীপুরের দায়রা জজ আদালত এ রায় ঘোষণা করেন ।  অন্য একটি ধারায় আদালত আসামীকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করেছে । এ জরিমানা না দিলে তাকে আরও এক মাস কারাভোগ করতে হবে ।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামীর নাম মো. আয়নাল হক (৩৫) । তিনি গাজীপুর সিটি করপোরেশনের বাইমাইল পশ্চিমপাড়ার মো. আবদুল মান্নানের ছেলে । রায় ঘোষণার সময় আয়নাল আদালতে উপস্থিত ছিলেন।

২০১৫ সালের ১ জানুয়ারি রাতে অগ্নিদগ্ধ হয়ে আনোয়ারা বেগমের মৃত্যু হয় । স্থানীয় কোনাবাড়ি পুলিশ ক্যাম্পের সাবেক এসআই মো. রফিকুল ইসলাম মোবাইল ফোনে খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে যান । তিনি আনোয়ারার স্বামী আয়নাল ও আনোয়ারার ভাই আমজাদ হোসেন আঞ্জুকে জিজ্ঞাসাবাদ করে তাদের কথাবার্তায় গড়মিল পেয়ে দুইজনকেই আটক করেন ।

এ হত্যাকাণ্ডের ঘটনায় এসআই রফিকুল বাদী হয়ে আনোয়ারা স্বামী ও ভাই দুইজনের বিরুদ্ধেই মামলা করেন। মামলায় অভিযোগ করা হয়, পারিবারিক সম্পত্তি নিয়ে বিরোধের জেরে ভাই আঞ্জু ভগ্নিপতি আয়নালকে লোভ দেখিয়ে দুইজন যোগসাজশে আনোয়ারাকে গলা টিপে হত্যা করেন । পরে ঘটনা ভিন্ন খাতে নেওয়ার জন্য গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেন তারা ।