রবিবার ১৭ ডিসেম্বর, ২০১৭, সকাল ০৮:৩৩

মওদুদকে তোফায়েলের চ্যালেঞ্জ

Published : 2017-11-22 19:40:00, Updated : 2017-11-22 20:17:31

অনলাইন ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বুধবার (২২ নভেম্বর) এক সেমিনারে বাণিজ্যমন্ত্রী চ্যালেঞ্জে বলেন, সরকারকে টেনেহিঁচড়ে ক্ষমতা থেকে নামানোর ক্ষমতা কি মওদুদ আহমদের আছে? আপনার যদি শক্তি থাকে, আপনি চেষ্টা করতে পারেন।

গত সোমবার ঢাকায় একটি অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছিলেন. আগামী নির্বাচন বিষয়ে সরকারকে সমঝোতায় আসতে হবে, না হলে সরকারকে অসম্মানজনকভাবে বিদায় নিতে হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। আপনার যদি শক্তি থাকে তাহলে চেষ্টা করতে পারেন।

২০১৪ সালের কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেন, আপনারা মানুষ পুড়িয়ে মেরেছেন। গাড়ি পুড়িয়েছেন। পুলিশ সদস্যদের শরীরে আগুন দিয়েছেন। আপনার নেত্রী তো ওই সময় বলেছিল, শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামানোর আগে ঘরে ফিরবেন না। পেরেছেন নামাতে? বাংলাদেশের মানুষ আর কোনো দিন জামায়াতকে সঙ্গে নিয়ে ক্ষমতায় আসা মেনে নেবে না।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিএনপি নষ্ট করতে চেয়েছিল উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, এই ভাষণ নষ্ট করার জন্য প্রথমে পাকিস্তান চেষ্টা করেছে। এরপর বিএনপি ক্ষমতায় আসার পর মাইক কেড়ে নেওয়া হতো ভাষণ বাজালে। আজ সেই ভাষণ পৃথিবীর শ্রেষ্ঠ ভাষণ।

সংগঠনের সহসভাপতি এডিশনাল আইজিপি (অব.) মো. নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান, মুক্তিযোদ্ধা ও লেখক হারুন হাবীব, জাতীয় প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ শফিকুর রহমান প্রমুখ।