রবিবার ২১ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:২৮

খুলনার কাছে রাজশাহীর হার

Published : 2017-11-21 12:38:00, Updated : 2017-11-21 16:55:23

অনলাইন ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএলে) ঢাকার প্রথম পর্বের শেষ দিনের খেলায় রাজশাহীর দেয়া ১৬৬ রানের টার্গেটে ব্যাট করে রাজশাহীকে ২ উইকেটে হারিয়েছে খুলনা টাইটান্স। ১৯ ওভার ২ বলে ৮ উইকেট হারিয়ে খুলনা টাইটান্স সংগ্রহ করে ১৬৮ রান।

টস হেরে ব্যাট করতে এসে দলীয় ২১ রানে তিন উইকেট হারিয়ে বিপদেই পড়ে যায় রাজশাহী কিংস। সেখান থেকে দলের হাল ধরে স্মিথ ও মুশফিকুর রহীম। দু`জনে মিলে গড়েন ৭৬ রানের জুটি। এই জুটির ওপর ভর করেই ২০ ওভার শেষে রাজশাহীর সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৬৬ রান। ফলে খুলনা টাইটান্সের লক্ষ্য দাঁড়ায় ১৬৭ রান।

রাজশাহীর এই সংগ্রহে সবচেয়ে বড় অবদান ছিল তাদের ক্যারিবীয় রিক্রুট ডোয়াইন স্মিথের। ৩৬ বলে খেলে তিনি করেন ৬২ রান। যার মধ্যে ছিল চারটি চার ও সাতটি ছয়ের মার।

এরপরই দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ এসেছে বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিমের ব্যাট থেকে। ৩০ বলেই করে ফেলেন হাফ সেঞ্চুরি। মুশফিক থামেন ৩৩ বলে ৫৫ রানে। ইনিংসটিতে ছিল তিনটি ছয় ও চারটি চারের মার। এছাড়াও ফ্রাঙ্কলিন করেন হার না মানা ২৯ রান। যেটি রাজশাহীকে লড়াইয়ের পুঁজি পাইয়ে দিতে সাহায্য করে।

খুলনার হয়ে অসাধারণ বল করেন পাকিস্তানি রিক্রুট জুনায়েদ খান। ৪ ওভার বল করে ২৭ রান দিয়ে ৪টি উইকেট নেন তিনি। আর আবু জায়েদ রাহী নেন দুটি উইকেট। ব্রাথওয়েট আর আরিফ হোসেন একটি করে উইকেট নেন।