মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, দুপুর ১২:১৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ২৪ ও ২৫ নভেম্বর

Published : 2017-11-20 12:38:00

অনলাইন ডেস্ক : বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করেছে কর্তৃপক্ষ । (২০১৭-১৮) স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা আগামী ২৪ ও ২৫ নভেম্বর অনুষ্ঠিত হবে । এবারের পরীক্ষায় ৬টি অনুষদের অধীনে ২২টি বিভাগের ১ হাজার ৩৭৫টি আসনের বিপরীতে ৩২ হাজার ২১৪ জন পরীক্ষার্থী আবেদন করেছেন । যা গত বছরের চেয়ে ৮ হাজার ২১৪ জন বেশি ।

ভর্তি পরীক্ষায় প্রতিটি আসনের বিপরীতে লড়বেন ২৪ জন করে শিক্ষার্থী । বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস উপ-পরিচালক (চলতি দায়িত্ব) মো. ফয়সল মাহমুদ রুমি জানান, এবছর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীদের ‘ঘ’ ইউনিটের পরীক্ষায় অংশ নিতে হচ্ছে না । তবে স্ব স্ব ইউনিটে পরীক্ষা দেয়ার মাধ্যমে শাখা পরিবর্তন ফি প্রদান সাপেক্ষে শিক্ষার্থীদের অন্য ইউনিটের বিভাগসমূহে ভর্তির সুযোগ থাকছে । পরীক্ষার জন্য এবার মোট ৭টি কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ২৪ নভেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘খ’ ইউনিটের ৫৩০টি আসনের ভর্তি পরীক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে । বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘গ’ ইউনিটের ৩’শ আসনের পরীক্ষা একই কেন্দ্রে অনুষ্ঠিত হবে । পরদিন সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রসহ ৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে । অন্যান্য কেন্দ্রগুলো হলো নগরীর সরকারি বরিশাল কলেজ, সরকারি মহিলা কলেজ, সরকারি আলেকান্দা কলেজ, বরিশাল সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ, অমৃত লাল দে মহাবিদ্যালয় ও বেগম তোফাজ্জল হোসেন মানিক মিয়া কলেজ ।