শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, রাত ১১:৩২

ক্যারিবীয় ঝড়ে বড় জয় পেলো ঢাকা

Published : 2017-11-18 16:22:00
অনলাইন ডেস্ক : রাজশাহীর বোলারদেরকে তুলাধোনা করে শুরুর দিকের ক্যারিবীয় ওপেনার লুইস–ঝড় ও শেষের কাইরন পোলার্ডের ব্যাটে ভর করে রাজশাহী কিংসকে ৬৮ রানের বড় ব্যবধানে হারায় ঢাকা ডায়নামাইটস।

শনিবার (১৮ নভেম্বর) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে গতবারের দুই ফাইনালিস্ট রানার্সআপ রাজশাহী কিংস ও চ্যাম্পিয়ন ঢাকা ডাইনামাইটস মুখোমুখি হয়। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় তারা।

ব্যাটিংয়ে নেমে দুই ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যান ব্যাটে ঝড় তোলেন এভিন লুইস ও কাইরন পোলার্ড। ওপেনিংয়ে লুইস ৩৮ বল থেকে ১০ চার ও এক ছক্কার মারে করেন ৬৫ রান। আর শেষ দিকে কাইরন পোলার্ড ২৫ বল থেকে ৫ চার ও তিন ছক্কার মারে ৫২ রান করেন। এই দুই ব্যাটসম্যানের উপর ভর করে ২০১ রান সংগ্রহ করে ঢাকা ডাইনামাইটস।

২০২ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৮.২ বলে ১৩৩ রানে অলআউট হয়ে যায় রাজশাহী কিংস। দলের হয়ে জাকির হোসেন করেন ৩৬ রান করেন। ঢাকা ডাইনামাইটসের পক্ষে আফ্রিদি ৪টি, আবু হায়দার ৩টি ও সাকিব আল হাসান ২টি উইকেট নেন।

চলতি আসর হার দিয়ে শুরু করলেও পরবর্তী থেকেই ঘুরে দাঁড়িয়েছে ঢাকা ডাইনামাইটস।

এর আগেই সিলেটকে হটিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল ঢাকা। এ জয়ের ফলে তাদের পয়েন্ট টেবিলের এক নম্বর স্থানকে আরও পাকাপোক্ত করলেন।

উল্লেখ্য, আসরের ২০তম ম্যাচে সন্ধ্যা ৭টায় মাঠে নামছেন টি-২০ ফরম্যাটের ব্যাটিং দানব ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক মারকুটে ব্রেন্ডন ম্যাককালাম। তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে রংপুর রাইডার্সের হয়ে খেলতে নামবেন গেইল ও ম্যাককালাম।