শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৭:১৬

রাষ্ট্রীয় সমাবেশের ব্যবস্থা করেছে সরকার : মির্জা ফখরুল

Published : 2017-11-18 13:18:00, Updated : 2017-11-18 14:40:08

অনলাইন প্রতিবেদক : সোহরাওয়ার্দী উদ্যানে রাষ্ট্রীয় সমাবেশের ব্যবস্থা করেছে সরকার । এ কথা বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর । শনিবার (১৮ নভেম্বর) দুপুরে রাজধানীর সেগুন বাগিচায় ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন । 

তিনি বলেন, আজকে বড় একটি সমাবেশ হচ্ছে । এটা নাকি রাজনৈতিক সমাবেশ নয় । এটা হচ্ছে রাষ্ট্রীয় সমাবেশ । ৭ মার্চের ভাষণের উপর ইউনেস্কোর পুরস্কারের জন্য এই সমাবেশ । ভালো কথা অত্যন্ত আনন্দের কথা । কিন্তু প্রত্যেকটি স্কুল ও কলেজকে চিঠি দিয়েছেন না আসলে চাকরি থাকবে না । ব্যাংকের লোকজনকে চিঠি দিয়েছে না আসলে ৫ দিনের বেতন কাটা যাবে । সবাইকে এই কথা বলে এখানে নিয়ে আসছেন ।

মির্জা ফখরুল বলেন, আমরা ভুলে যাই যে মওলানা আব্দুল খান হামিদ খান ভাসানীই প্রথম বাংলাদেশের স্বাধীনতার ডাক  দিয়েছিলেন । তিনিই প্রথম পাকিস্তানকে আসসালামু আলাইকুম বলেছিলেন । ১৯৭০ সালের ভয়াবহ ঘূর্ণি ঝড়ের পর যখন পাকিস্তানের কেউ দেখতে আসেনি তখন তিনি পল্টন ময়দানে দাঁড়িয়ে বলেছিলেন ওরা কেউ দেখতে আসেনি । আসসালামু আলাইকুম পাকিস্তান, আমরা আর আপনাদের সঙ্গে নেই । আর আজকে আমরা বলি একজনই (বঙ্গবন্ধু) সব করেছেন ।