শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, সকাল ০৭:৪১

সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশে শুরু

Published : 2017-11-18 11:09:00, Updated : 2017-11-18 17:26:08

অনলাইন ডেস্ক : বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল হিসেবে স্বীকৃতি দেয়া উপলক্ষে আয়োজিত নাগরিক সমাবেশে সোহরাওয়ার্দী উদ্যানে শনিবার (১৮ নভেম্বর) দুপুর আড়াইটায় শুরু হয়েছে  । সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

 নাট্য ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার ও ড. নুজহাত চৌধুরীর পরিচালনায় সমাবেশে স্বাগত বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । সমাবেশে নাগরিক সমাজের প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখবেন অধ্যাপক ড. রফিকুল ইসলাম, বিজ্ঞান বিষয়ক জনপ্রিয় লেখক অধ্যাপক ড. জাফর ইকবাল, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, শহীদ জায়া শ্যামলী নাসরিন চৌধুরী ও ইউনেস্কোর কান্ট্রি ডিরেক্টর । 

বক্তব্যের ফাঁকে ফাঁকে পরিবেশিত হবে গান ও কবিতা । সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের কবিতা পাঠ করবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। পরিবেশিত হবে রবীন্দ্র, নজরুল আর মরমী কবি লালন শাহের গান । অনুষ্ঠিনে সভাপতিত্ব করবেন নাগরিক সমাবেশের আহবায়ক অধ্যাপক ড. আনিসুজ্জামানের । 

নাগরিক সমাবেশ ঘিরে দুপুর থেকে আওয়ামী লীগ, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন । তারা বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও ৭ মার্চের ভাষণের ছবি সম্বলিত প্লা-কার্ড বহন করছেন । সমাবেশ ঘিরে আগেই শাহবাগ এলাকার যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে ।