বৃহস্পতিবার ১৮ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:০৬

খালেদার গাড়িবহর থেকে ছাত্রদলের ১২ নেতা আটক

Published : 2017-11-16 16:30:00

অনলাইন ডেস্ক : আদালতে যাওয়ার সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বহনকারী গাড়ির পেছন থেকে ছাত্রদলের ১২ নেতাকে আটক করেছে পুলিশ।

বৃহষ্পতিবার (১৬ নভেম্বর) সকাল ১১ টার দিকে রাজধানীর কদমফোয়ারা থেকে ১০ জন ও প্রেসক্লাবের সামনে থেকে দুজনকে আটক করা হয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের নাম পরিচয় জানা যায়নি।

এর আগে বৃহষ্পতিবার সকাল ১০.৪৫টায় রাজধানীর বকশী বাজার আলীয়া মাদরাসায় স্থাপিত বিশেষ আদালতের উদ্দেশ্যে গুলশানের বাসা থেকে রওনা দেন সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এসময় ছাত্রদলের নেতাকর্মীরা বিএনপি চেয়ারপারসনকে বহনকারী গাড়ির পেছনে যাওয়ার সময় তাদেরকে আটক করা হয়েছে বলে জানান বিএনপির এক সিনিয়র নেতা।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

২০১০ সালের ৫ আগস্ট খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক হারুন আর রশীদ। ২০১৪ সালের ১৯ মার্চ খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।