বুধবার ২২ নভেম্বর, ২০১৭, সকাল ০৭:৪৪

ঢাকায় উবারের মোটর সাইকেল সেবা চালু

Published : 2017-11-14 18:59:00, Updated : 2017-11-14 19:03:57
উবারের মটো সার্ভিসের প্রথম যাত্রী ক্রিকেটার মাশরাফি অনলাইন ডেস্ক : বিশ্বের সবচেয়ে বড় ও অন-ডিমান্ড রাইড শেয়ারিং কোম্পানি তাদের মোবাইল অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবার নেটওয়ার্ক আরও প্রসারিত করতে ঢাকায় চালু হলো উবারের মোটরসাইকেল বা মটো সার্ভিস।

বিশ্বের অন্যতম বড় এই অন-ডিমান্ড রাইড শেয়ারিং কোম্পানির দাবি তাদের এই সার্ভিসের কারণে ঢাকার যাতায়াত ব্যবস্থার সমস্যা অনেকাংশে নিরসন হবে। যাত্রীরা অ্যাপের মাধ্যমে এই সার্ভিস সুবিধা পাবেন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) থেকে উবার মটো সেবাটি দেখা যাচ্ছে উবার অ্যাপে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে উবার কর্তৃপক্ষ।

ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা প্রথম রাইডার হিসেবে আজ সকালে উবার মটোর প্রথম যাত্রী হন।

ঢাকা শহরে যাতায়াতের অন্যতম সাশ্রয়ী মাধ্যম হিসেবে এই সার্ভিসের বেইজ মূল্য হবে ৩০ টাকা, প্রতি কিলোমিটার ১২ টাকা এবং মিনিটে ১ টাকা ভাড়া গুনতে হবে।

উবারের অন্যান্য রাইডের মতো উবার মটো-র ক্ষেত্রেও যাত্রীরা চালক ও গাড়ি সম্পর্কে বিস্তারিত তথ্যসহ জিপিএস ট্র্যাকিং, টু-ওয়ে ফিডব্যাক ও ট্রিপ ডিটেইলস শেয়ারিং-এর মতো সেফটি ফিচারগুলোর সুবিধা পাবেন।

এর আগে প্রায় এক বছর আগে উবার এক্স সার্ভিস দিয়ে ঢাকায় উবারের কার্যক্রম শুরু হয়েছিল। পরবর্তীতে প্রিমিয়ার সার্ভিস চালু করার পর এখন মটো সার্ভিস নিয়ে এসেছে উবার।