বুধবার ১৭ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৭:২০

যৌতুকের টাকা না পেয়ে শাশুড়ি-শালিকাকে কোপালো এক যুবক

Published : 2017-11-13 16:49:00, Updated : 2017-11-13 18:30:30
অভিযুক্ত রিয়াজকে আটক করে খুটির সঙ্গে বেধে রাখে স্থানীয়রা অনলাইন ডেস্ক : গাজীপুরের শ্রীপুরে যৌতুকের টাকা না পেয়ে শাশুড়ি ও শালিকাকে কুপিয়ে আহত করেছে এক পোশাক শ্রমিকের যৌতুক লোভী স্বামী।

সোমবার (১৩ নভেম্বর) সকালে গাজীপুর ইউনিয়নের নগর হাওলা গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় পালিয়ে যাওয়ার সময় রিয়াজ উদ্দিন কে স্থানীয়রা আটক করে পুলিশে সোর্পদ করে।

খবর পেয়ে পুলিশ আটককৃতকে থানায় নিয়ে আসে। আহতরা হলো খোরশিদা আক্তার(৬০) ও মর্জিনা আক্তার (১৫)।
 
প্রতিবেশীরা জানান, বেশ কয়েক বছর ধরে রিয়াজ ও তার স্ত্রী বকুলি আক্তার নগর হাওলা গ্রামের মজিবুর রহমানের বাড়িতে ভাড়ায় থেকে পাশের একটি পোশাক কারখানায় চাকরি করছে।বেশ কিছু দিন ধরেই বকুলির স্বামী রিয়াজ তার বাড়ি থেকে ২০ হাজার টাকা এনে দিতে চাপ দেয়। রিয়াজ ব্যবসা করার জন্য এ টাকা দাবি করে। গত শুক্রবার মেয়ে বকুলির বাসায় বেড়াতে আসে খোরশেদা আক্তার ও তার মেয়ে মর্জিনা। এ নিয়ে তাদের মাঝে কথা কাটাকাটি হয়। পরে শাশুরি ও শ্যালিকাকে কোপায় রিয়াজ।

অভিযুক্ত রিয়াজের স্ত্রী বকুলি আক্তার বলেন, তিনি চার বছর ধরে স্বামী রিয়াজউদ্দিন ও এক ছেলেকে নিয়ে নগরহাওলা গ্রামের মুজিবর মিয়ার বাড়িতে ভাড়া থেকে স্বামী-স্ত্রী উভয়েই একটি কারখানায় চাকরি করেন। বিভিন্ন সময় তার স্বামী ব্যবসা করার জন্য শাশুড়ির কাছে ২০ হাজার টাকা যৌতুক দাবি করে। কিন্তু শ্বশুর বাড়ির লোকজন টাকা দিতে না পারায় গত ছয় মাস ধরে শ্বশুর বাড়ির সাথে সম্পর্কের অবনতি হয়।

কয়েক দিন হলো মা ও বোন তাদের বাসায় বেড়াতে আসে। দাবিকৃত টাকা না পেয়ে ক্ষিপ্ত হয়ে সোমবার সকালে তার মা ও বোনকে কুপিয়ে আহত করেন। পরে স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় তাঁদের উদ্ধার করে প্রথমে শ্রীপুর উপজেলা হাসপাতালে পরে সেখান থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

শ্রীপুর থানার এসআই মোহসিন বলেন, এ ঘটনায় স্থানীয়রা অভিযুক্ত রিয়াজ কে আটকে পুলিশে খবর দিলে থানা পুলিশ দুপুরে অভিযুক্তকে পুলিশ হেফাজতে নেয়। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।