বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, দুপুর ১১:৫৯

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে জিতলো ইংল্যান্ড

Published : 2017-11-11 18:29:00
অনলাইন ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজের আগে দ্বিতীয় প্রস্তুতিমূলক ম্যাচে জয়ের স্বাদ পেলো সফরকারী ইংল্যান্ড। অ্যাডিলেডে সফরের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ইংলিশরা ১৯২ রানের বড় ব্যবধানে হারিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশকে।

চার দিনের ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং-এ নেমে প্রথম ইনিংসে ২৯৩ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড। জবাবে ৯ উইকেটে ২৩৩ রান তুলে নিজেদের প্রথম ইনিংস ঘোষনা করে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশ। তাই প্রথম ইনিংস থেকে ৬০ রানের লিড পায় ইংল্যান্ড।

৬০ রানের লিডকে সাথে নিয়ে দ্বিতীয় ইনিংসে ২০৭ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। ফলে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের সামনে ম্যাচ জয়ের জন্য টার্গেট দাড়ায় ২৬৮ রান।

সেই লক্ষ্যে খেলতে নেমে ইংল্যান্ড বোলারদের তোপের মুখে পড়ে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশ। দ্বিতীয় ইনিংসে মাত্র ৭৫ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। ইংল্যান্ডের ক্রিস ওকস ৪টি এবং নয়া সহ-অধিনায়ক জেমস এন্ডারসন ও ক্রেইগ ওভারটন ৩টি করে উইকেট নেন।

সফরের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচ ড্র হয়েছিলো। আগামী ১৫ নভেম্বর থেকে শুরু হবে সফরের তৃতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচ। এটিও চারদিনের ম্যাচ। প্রস্তুতিমূলক ম্যাচ শেষে ব্রিজবেনে আগামী ২৩ নভেম্বর থেকে অ্যাশেজ সিরিজে মূল লড়াইয়ে নামবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।