বুধবার ২২ নভেম্বর, ২০১৭, সকাল ০৭:৪২

অপহরণের নাটক সাজানোয় ৬ মাসের কারাদণ্ড ফরাসী তরুণীর

Published : 2017-11-11 13:48:00,

অনলাইন ডেস্ক : ফ্রান্সে অপহরণের ভুয়া গল্প ফাঁদায় ২৫ বছর বয়সী এক তরুণীকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। পাশাপাশি তাকে পাঁচ হাজার ইউরোও জরিমানা করা হয়েছে।

স্যান্ডি গিলার্ড নামের ওই তরুণী বিবাহ বিচ্ছেদের পর ওই শহরেরই এক তরুণের প্রেমে পড়েন। তারা একই সঙ্গে থাকতেন। তবে বেশ কিছুদিন ধরেই সঙ্গীর সঙ্গে নানা সমস্যা চলছিল স্যান্ডির। তবে তার প্রেমিক জানায়, তৃতীয় কোনো এক ব্যক্তির সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন স্যান্ডি। হঠাৎ একদিন তাঁর প্রেমিককে মোবাইলে মেসেজ দিয়ে জানান, তাঁকে অপহরণ করা হয়েছে। একটি কালো গাড়িতে তুলে আততায়ীরা তাঁকে কোনও একটি অজ্ঞাত স্থানে নিয়ে গিয়েছে। ঘটনাটি পুলিশকে জানান ওই তরুণ।

এরপরের ঘটনা আরও চমকপ্রদ। তরুণীকে খুঁজে পেতে নাকাল হয় পুলিশ। শেষে ৫০ জনের একটি সেনা দল মোতায়েন করা হয়। হেলিকপ্টারে চেপে গোটা এলাকা তল্লাশি চালায় সেনা। খোঁজ চালানো হয় আশপাশের শহরগুলিতেও। শেষে রহস্যের সমাধান করেন স্যান্ডি নিজেই। প্রকাশ্যে এসে তিনি জানান, অপহরণকারীরা তাঁকে ছেড়ে দিয়েছে। তাঁর কথায় অসঙ্গতি থাকায় সন্দেহ হয় পুলিশের।

স্যান্ডিকে গ্রেফতার করে করে পুলিশ। জেরায় নিজের অপরাধ স্বীকার করেন তরণী। তিনি জানান, প্রেমিকের সঙ্গে ঝামেলার কারণে তাঁদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে গিয়েছিল। ফের একসঙ্গে থাকবেন বলেই এই কাণ্ড ঘটিয়েছেন তিনি। বৃহস্পতিবার (৯ নভেম্বর) স্যান্ডিকে ফরাসী আদালতে তোলা হয়। এই ভুয়া নাটক এবং পুলিশ প্রশাসনকে নাকাল করার অপরাধে তাঁকে ৬ মাসের কারাদণ্ড এবং পাঁচ হাজার ইউরো জরিমানা করে আদালত। সূত্র: আনন্দবাজার