বুধবার ১৭ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:১৫

মোস্তফা কামাল পাঁচ দিনের রিমান্ডে

Published : 2017-03-08 02:14:00
ফাঁসির দণ্ডপ্রাপ্ত হরকাতুল জিহাদ নেতা মুফতি আবদুল হান্নানকে ছিনিয়ে নিতে প্রিজন ভ্যানে হামলার ঘটনায় গ্রেফতার মোস্তফা কামালকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের পুশি হেফাজতে নেওয়ার আদেশ দিয়েছেন আদালত। গতকাল বিকেলে পুলিশ তাকে গাজীপুরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪-এ তুললে বিচারিক হাকিম মাহবুবা আক্তার এই আদেশ দেন। এর আগে মোস্তফা কামালকে কড়া পুলিশি পাহারায় আদালতে হাজির করা হয়।
গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, টঙ্গী থানা পুলিশ দুপুরে মোস্তফাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের হেফাজতে (রিমান্ড) নেওয়ার আবেদন করে। শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 
ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী হত্যাচেষ্টা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে ২১ আগস্টের গ্রেনেড মামলার হাজিরার জন্য কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকার আদালতে পাঠানো হয়। হাজিরা শেষে প্রিজন ভ্যানে করে তাদের আবার কাশিমপুর কারাগারে ফিরিয়ে নেওয়ার পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিকেল সাড়ে ৫টার দিকে প্রিজন ভ্যান লক্ষ করে হাতবোমা ছোড়া হয়। এ সময় ঘটনাস্থল থেকে দুটি ব্যাগসহ মোস্তফা কামালকে (২৫) আটক করে পুলিশ। পরে ব্যাগ তল্লাশি করে দুই রাউন্ড গুলিভর্তি আগ্নেয়াস্ত্র, ১৩ রাউন্ড পিস্তলের গুলি, দুটি পেট্রলবোমা, পাঁচটি ককটেল, চাপাতি, বোমা তৈরির লোহার বল, মোবাইল ফোন ইত্যাদি উদ্ধার করা হয়। ওই ঘটনায় সোমবার রাতে টঙ্গী থানায় মোস্তফার নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও সাত-আটজনকে আসামি করে থানার এসআই অজয় কুমার চক্রবর্তী মামলা করেন। মোস্তফা কামাল ময়মনসিংহের তারাকান্দা উপজেলার পাগলি এলাকার বাসিন্দা।