শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, ভোর ০৫:৫৮

যবিপ্রবির ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের চেষ্টা, ছয় জনের কারাদণ্ড

Published : 2017-11-09 22:33:00

অনলাইন ডেস্ক : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসের চেষ্টায় জড়িত চক্রের ছয় সদস্যকে ইলেক্ট্রনিক ডিভাইসসহ গ্রেপ্তারের পর কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সাজাপ্রাপ্তদের মধ্যে দুইজন ভর্তি পরীক্ষার্থী ও এক শিক্ষক রয়েছেন।

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) তিনটি পরীক্ষা কেন্দ্র ও এক ছাত্রাবাস থেকে এদের গ্রেপ্তার করা হয়। বিকেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের সাজা দেওয়া হয়। দুই ছাত্রকে ১৫ দিনের কারাদণ্ড এবং শিক্ষকসহ চার সহযোগীকে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্তরা হলেন- পরীক্ষার্থী যশোরের বাঘারপাড়া উপজেলার বাকী বিল্লাহ’র ছেলে আতাউল্লাহ সোহান, শার্শার ডিহি গ্রামের আনিসুজ্জামান খানের ছেলে মাশরাফি জামান খান, আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের ভূগোলের শিক্ষক মণিরামপুরের কুলটিয়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে আব্দুল কুদ্দুস, এমএম কলেজের গণিত বিভাগের মাস্টার্সের ছাত্র বেনাপোল এলাকার বজলুর রহমানের ছেলে সাজেদুর রহমান, আহম্মদ উল্লাহ’র ছেলে মাহবুব এবং একই এলাকার শাহে আলমের ছেলে রায়হান।

যশোরের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান জানান, শিক্ষক আব্দুল কুদ্দুস ও তিন সহযোগী সাজেদুর, মাহবুব ও রায়হানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়। আর দুই পরীক্ষার্থী আতউল্লাহ সোহান ও মাশরাফি জামানকে ১৫ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।