সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ০২:৩৭

যবিপ্রবির ভর্তি পরীক্ষা শুরু

Published : 2017-11-09 12:13:00, Updated : 2017-11-09 12:19:03

অনলাইন ডেস্ক : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জি./সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে ।  বৃহস্পতিবার (০৯ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় শুরু হয় । 

সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট; দুপুর সাড়ে ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে । 

পরদিন শুক্রবার (১০ নভেম্বর) সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘ই’ ইউনিট; বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ডি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ।

ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে ২৫০টি আসনের বিপরীতে ১২ হাজার ৯৫৪ জন; ‘বি’ ইউনিটে ১৬০টি আসনের বিপরীতে ১১ হাজার ৯৫৭ জন; ‘সি’ ইউনিটে ২০৫টি আসনের বিপরীতে ৮ হাজার ৩৪০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন ।

ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার হলে সব ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস (ক্যালকুলেটর (শুধুমাত্র ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে উল্লেখিত ক্যালকুলেটর আনা যাবে), মোবাইল ফোন, ডিজিটাল ঘড়ি বা অন্য কোনো ইলেক্ট্রনিক ডিভাইস) ব্যবহার ও পরিবহন সম্পূর্ণ নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ । নির্দেশ অমান্যকারীকে হল থেকে বহিষ্কার করার কথা বলা হয়েছে । 

এছাড়া ভর্তি পরীক্ষার সময় কেউ যেন বিশৃঙ্খলা কিংবা অসাধুপায় অবলম্বন করতে না পারে এজন্য তিনটি ভ্রাম্যমাণ আদালতের টহল থাকবে । সবকটি কেন্দ্রে থাকবে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ।  

‘এ’ ইউনিটের ১০১০১০১ রোল থেকে ১০১২২১৫; ‘বি’ ইউনিটের ২০১০৩০১ থেকে ২০১২২০৫; ‘সি’ ইউনিটের ৩০০৫৫০১ থেকে ৩০০৭৬১৫; ‘ডি’ ইউনিটের ৪০০০০০১ থেকে ৪০০১৮০৫; ‘ই’ ইউনিটের ৫০০০০০১ থেকে ৫০০০৮০৮ এবং ‘এফ’ ইউনিটের ৬০০০০০১ থেকে ৬০০২১১৫ রোল নম্বরধারীদের যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। যবিপ্রবির কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনে ‘এ’ ইউনিটের ১০১২২১৬ রোল থেকে ১০১৩০৫৭; ‘সি’ ইউনিটের ৩০০৭৬১৬ থেকে ৩০০৮৪২৩ এবং ‘এফ’ ইউনিটের ৬০০২১১৬ এবং ৬০০২৬০৬ ।