সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৪:৩৪

চিটাগংয়ের কাছে রংপুরের হার

Published : 2017-11-08 15:30:00, Updated : 2017-11-08 17:46:55

অনলাইন ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম ম্যাচে মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্সকে ১৬৭ রানের টার্গেট দিয়েছে মিসবাহ উল হকের চিটাগং ভাইকিংস। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে ৪ উইকেটে ১৬৬ রান সংগ্রহ করে চিটাগং।  

রংপুর রাইডার্স জয়ের জন্য ১৬৭ রানের টার্গেটে খেলতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৫ রান সমর্থ হয়। ফলে চিটাগং ভাইকিংসের কাছে ১১ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

সৌম্য-তাসকিনদের শুরুটা হয় উড়ন্ত, লুক রনকির চার-ছয়ের বাহারে বিনা উইকেটে ৫৯ রান তোলে চিটাগং ভাইকিংস। কিন্তু রনকিকে খুব বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি অপরপ্রান্তে থাকা ওপেনার সৌম্য সরকার।

ব্যক্তিগত ৭ রান করে সৌম্য আউট হলেও থেমে থাকেননি রনকি। দিলশান মুনাবিরাকে সঙ্গে নিয়ে দলীয় রান বাড়াতে থাকেন। করেন ১৯ বলে দ্রুততম ফিফটি। বিপিএলের ইতিহাসে যেটা তৃতীয় দ্রুততম ফিফটির রেকর্ড। ৭ চার ৭ ছয়ে ৩৫ বলে ৭৮ করে ফিরে যান এই কিউই ব্যাটসম্যান।

রনকি আউট হওয়ার পর চিটাগংয়ের রানের চাকা খানিকটা ধীরে এগোতে থাকে। এ ছাড়া চিটাগংকে চ্যালেঞ্জিং সংগ্রহ গড়তে অবদান রাখে মিসবাহ উল হকের অপরাজিত ৩১ রান আর দিলশান মুনাবিরার ২০ রান। রংপুরের হয়ে ২টি উইকেট শিকার করেছেন রবি বোপারা। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন মাশরাফি, পেরেরা।

সংক্ষিপ্ত স্কোর

চিটাগং ভাইকিংস: ২০ ওভারে ১৬৬/৪ (লুক রনকি ৭৮, সৌম্য সরকার ৭, দিলশান মুনাবিরা ২০, লুইস রিস ১০, মিসবাহ উল হক ৩১*, এনামুল হক ১৭; রবি বোপারা ২/১৪, মাশরাফি বিন মুর্তজা ১/২৮, থিসারা পেরেরা ১/১৬)।