মঙ্গলবার ১৬ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৩৭

সিলেটের টানা তৃতীয় জয়

Published : 2017-11-08 08:33:00

অনলাইন ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফ্রাঞ্চাইজি সিলেট সিক্সার্সের হয়ে জয়টাকে নিয়মিত অভ্যাসে পরিণত করে ফেলেছেন নাসির হোসেন। ঘরের মাঠে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে নাসিরের সিলেট সিক্সার্স। নিজেদের তৃতীয় ম্যাচে তারা গতবারের রানার্সআপ রাজশাহী কিংসকে ৩৩ রানে পরাজিত করেছে। রাজশাহী ৮ উইকেটে তোলে ১৭২ রান।

সিলেটের ২০৫ রানের পাহাড়সম রানের লক্ষ্য তাড়া করতে নেমে রাজশাহীর দুই ওপেনার মমিনুল হক ও লুক রাইট মিলে গড়েন ৫০ রানের ঝকঝকে জুটি। এরপরি শুরু হয় রাজশাহী দলের ভাঙন। রাজশাহীর পক্ষে লুক রাইট করেন সর্বোচ্চ ৫৬ রান।

রাজশাহীর পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন ফ্রাঙ্কলিন। আর মমিনুল ২৪ রান করে আউট হয়ে যান। এছাড়া দলটির আর কেউ উল্লেখযোগ্য কিছু করতে পারেননি।

সিলেটের বোলারদের মধ্যে আবুল হাসান রাজু ও প্লাংকেট ৩টি করে উইকেট নিয়েছেন। আর কামরুল ইসলাম রাব্বি নেন একটি উইকেট।

এই জয়ের ফলে টানা তিন জয়ে ছয় পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সবার উপরে নিজেদের অবস্থানটা পাকাপোক্ত করল সিলেট সিক্সার্স।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ৬ উইকেট হারিয়ে সিলেট সংগ্রহ করে ২০৫ রান। যা এবারের আসরের এখন পর্যন্ত দলীয় সর্বোচ্চ।

টস হেরে সিলেটের হয়ে ওপেন করতে আসেন উপুল থারাঙ্গা ও আন্দ্রে ফ্লেচার। দু'জনে মিলে ১০১ রানের জুটি গড়েন। যা সিলেটকে বড় সংগ্রহের পথে অনেকখানি এগিয়ে দেয়।

ওপেনিং জুটির ফ্লেচার ৪৮ রানে আউট হয়ে ফিরে যাবার অল্প সময়ের মধ্যেই বিপিএলের এবারের আসরের টানা তৃতীয় হাফসেঞ্চুরি তুলে নিয়ে উপুল থারাঙ্গাও (৫০) সাজঘরে ফেরেন। সিলেটের হয়ে তৃতীয় সর্বোচ্চ করেন গুনাথিলাকা। ২২ বল খেলে তিনি ৪২ রানের ঝলমলে একটি ইনিংস খেলেন।

রাজশাহীর হয়ে ক্যাসরিক উইলিয়ামস ৪ ওভার বল করে দুটি উইকেট নিয়েছেন। ফরহাদ রেজা ও ফ্রাঙ্কলিন একটি করে উইকেট পেয়েছেন। ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন গুনাথিলাকা।