বুধবার ১৭ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:১০

টি-টেন ক্রিকেটে সাকিব-তামিম-মুস্তাফিজ

Published : 2017-11-06 17:40:00
অনলাইন ডেস্ক : ক্রিকেটের যাত্রা টেস্ট দিয়ে শুরু হলেও আস্তে আস্তে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটের আবির্ভাব হয়। তবে এবার মহা-সমারোহে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টেন ক্রিকেট লিগ।

আসন্ন এই প্রতিযোগিতাটিকে সামনে রেখে গত রোববার নিলাম অনুষ্ঠিত হয়। নিলামে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে কেরালা কিংস, তামিম ইকবালকে পাখতুন, মুস্তাফিজকে বেঙ্গল টাইগার্স দলে ভিড়িয়েছে।

দুবাইয়ে অনুষ্ঠিতব্য টি-টেন ক্রিকেটের প্রথম আসরে দল পেয়েছেন বাংলাদেশের তিন তারকা ক্রিকেটার বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান, ড্যাশিং ওপেনার তামিম ইকবাল এবং রান দেয়ার ক্ষেত্রে কৃপণ ও 'দ্য ফিজ' খ্যাত কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

এখনও আন্তর্জাতিক কোনো স্বীকৃতি না পেলেও প্রথমবারের হতে যাওয়া ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ততম সংস্করণের নতুন এই ফরম্যাটে ডাক পেয়ে ইতিহাসের অংশ হচ্ছেন বাংলাদেশের তিন ক্রিকেটার।

টি-টেন টুর্নামেন্টের দলগুলো হচ্ছে- কেরালা কিংস, পাখতুন স্কোয়াড, বেঙ্গল টাইগার্স, মারাঠা অ্যারাবিয়ানস. পাঞ্জাব লিজেন্ডস ও কলম্বো লায়নস।

আগামী ২১ ডিসেম্বর থেকে ৬টি দলের অংশগ্রহণে টি-টেন ক্রিকেটের এই আসর বসবে শারজায়। ১০ ওভারের ম্যাচটি শেষ হতে সময় লাগবে ৯০ মিনিট। আগামী ২৪ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে টুর্নামেন্টের।