রবিবার ২১ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৬:৩৬

লক্ষ্মীপুরে ধর্ষণের অপরাধে চারজনের মৃত্যুদণ্ড

Published : 2017-03-29 13:16:00

অনলাইন প্রতিবেদক : লক্ষীপুরে এক নারীকে সংঘবদ্ধভাবে ধর্ষণ করার অপরাধে চারজনের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত। বুধবার (২৯ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. আবুল কাসেম এ রায় দেন। রায়ে একজনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাকে এ মামলা থেকে খালাস দেয়ার কথাও উল্লেখ করা হয়েছে।

আদালতের পাবলিক প্রসিকিউটর জসিম উদ্দিন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলেন- কমলনগর উপজেলার চরবসু এলাকার ছানা উল্যাহ, চরকালকিনি গ্রামের মো. হারুন, চরকাদিরা এলাকার কাশেম ওরফে কাশেম মাঝি ও নোয়াখালীর সুধারামের আন্ডার চর গ্রামের মো. রহিম। এ মামলায় খালাস পেয়েছেন চরকাদিরা গ্রামের তাজল হকের ছেলে আনার উল্যাহ। এ সময় প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা করে জরিমানা পরিশোধ করার আদেশ দেয়া হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২২ ডিসেম্বর রাতে ঘরের দরজা ভেঙ্গে সস্তানের সামনে এক গৃহবধূকে পালাক্রমে গণধর্ষণ করে সন্ত্রাসীরা। সেই নারী দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন। পরে ২০১৪ সালের ২৯ ডিসেম্বর গৃহবধূর স্বামী বাদী হয়ে কমলনগর থানায় চারজনের নাম উল্লেখ করে মোট নয়জনকে আসামি করে মামলা করেন।

২০১৫ সালের ৩১ মে পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দেয় পুলিশ। দীর্ঘ শুনানি শেষে নয়জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণের দুই বছর তিন মাস পর আদালত এ রায় দেন।