শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:৩২

নৌবিপ্রবিতে বহিরাগতদের হামলা, আহত ২০

Published : 2017-11-06 08:56:00

অনলাইন ডেস্ক : ছাত্রীকে উত্যক্ত করার ঘটনাকে কেন্দ্র করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বহিরাগতদের হামলা, পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের একটি বাস ও দোকানপাট ভাঙচুর করা হয়। এ ঘটনায় ৪ শিক্ষার্থীসহ ১০ জন আহত  হয়েছে। রোববার (০৫ নভেম্বর) সন্ধ্যা থেকে রাত ৯টা পর্যন্ত দফায় দফায় শিক্ষার্থীদের সাথে বহিরাগতদের সংঘর্ষ চলে।    
 
বিশ্ববিদ্যালয় ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, শনিবার বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে উত্যক্ত করার ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় সমিতির বাজারের ট্রাক্টর চালক ছাত্তার মিয়ার ছেলে তুষারকে মারধর করে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। এ ঘটনার জের ধরে রোববার এক শিক্ষার্থীকে পিটিয়ে আহত করে বহিরাগতরা। এতে ছাত্তার মিয়া ও জাহাঙ্গীর আলমের বসত বাড়িতে হামলা ও ভাঙচুর করে শিক্ষার্থীরা। পরে এলাকাবাসী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢুকে পাল্টা হামলা চালায় এবং বিশ্ববিদ্যালয়ের  গাড়ি ভাংচুর করে। ২ ঘণ্টা ধরে সংঘর্ষের ঘটনায়  শিক্ষার্থী রাহী ও আরমানসহ উভয় পক্ষের ১০ জন আহত হয়। আহতদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।   
 জানা যায়, বখাটে তুষার তার বন্ধু স্থানীয় জাহাঙ্গীর মেম্বারের ছেলে রোমেল ও খালেদ মঞ্জুর ছেলে সঞ্জয়সহ কয়েকজন ক্যাম্পসে ঢুকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাহী ও আরমানকে মারধর করে। তাদের চিৎকার শুনে অন্যান্য ছাত্ররা এসে তাদেরকে উদ্ধার করে। এ সময় আরো ২ শিক্ষার্থী আহত হয়। আহতদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।
 
অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম জানান, পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে ক্যাম্পাস ও এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।