বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:৫৯

আইনমন্ত্রী নিজেকে প্রধান বিচারপতি ভাবছেন: রিজভী

Published : 2017-11-05 16:07:00

অনলাইন ডেস্ক : আইনমন্ত্রী এখতিয়ারের বাইরে গিয়ে অনেক কথা বলছেন, কাজ করেছেন। তার কর্মকাণ্ডে মনে হচ্ছে, তিনি নিজেকে প্রধান বিচারপতি ভাবছেন। এই কথা বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (০৫ নভেম্বর) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। প্রথমে লিখিত বক্তব্য পাঠ করেন তিনি।

তিনি বলেন, আইনমন্ত্রী বিচার বিভাগ নিয়ে নানা সময়ে নানা মন্তব্য করছেন। উচ্চ আদালত কীভাবে চলবে সেটাও যেন তিনিই ঠিক করছেন। এসব দেখে মনে হয়, যেন তিনি প্রধান বিচারপতি।

ছুটি নিয়ে গত ১৩ অক্টোবর অস্ট্রেলিয়া গেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। আগামী ১০ নভেম্বর ছুটি শেষ হলেও তিনি কাজে যোগ দিতে পারবেন কি-না সেটা নিয়ে আইনমন্ত্রীর বক্তব্যেরও সমালোচনা করেছেন রিজভী।

লিখিত বক্তব্যে বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দেশের সরকারি-বেসরকারি ৫৭ ব্যাংকের মধ্যে ৫৬টিতেই সরকারের কালো থাবা পড়েছে। ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের লুটপাটের সুযোগ করে দিতে ব্যাংকগুলোতে যে ঋণ জালিয়াতি ঘটছে, তা রীতিমতো আঁতকে ওঠার মতো। তারা ঋণের নামে হাজার হাজার কোটি টাকা নিয়ে বিদেশে পাচার করছে। কালও এক মন্ত্রী বলেছেন, মন্ত্রীরা এখন বিদেশে বাড়ি বানাচ্ছে।