বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, দুপুর ১২:০০

পয়লা দর্শনে 'হালদা'য় গোলাগুলি [ভিডিও]

Published : 2017-11-03 12:20:00
অনলাইন ডেস্ক : রূপকথার গল্প দারুচিনি দ্বীপ, অজ্ঞাতনামা চলচ্চিত্র নির্মাণের পর এবার তৌকীর আহমেদ নির্মাণ করেছেন 'হালদা'। বহুল প্রতীক্ষিত সিনেমা 'হালদা' মুক্তি পাচ্ছে বিজয়ের মাস ডিসেম্বরে। তবে তার আগে সিনেমাটির প্রথম টিজার মুকাত করা হয়েছে।

টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে তৌকীর আহমেদের ‘হালদা’ সিনেমার টিজার। এতে শুধু নদীর আবহে দেখা যায় ফজলুর রহমান বাবুকে। দেখা যায় নৌকা লুটের শুরুর অংশ। শোনা যায় গোলাগুলির শব্দ।

‘হালদা’র গল্প লিখেছেন আজাদ বুলবুল। চিত্রনাট্য তৌকীরের। হালদা নদী ও সেখানকার প্রান্তিক মানুষের জীবনবৈচিত্র্যই এর বিষয়বস্তু। দেশের বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র এই হালদা নদী। মা মাছেরা এপ্রিল থেকে জুন পর্যন্ত অমাবস্যা বা পূর্ণিমার তিথিতে এখানে ডিম ছাড়ে। এই নদী ও নদীর গতি-প্রকৃতি, নদীর ক্ষয় ও নদীতীরবর্তী মানুষের জীবনের প্রবাহ ও জটিলতা তুলে ধরা হয়েছে গল্পে।

ছবির প্রধান দুই চরিত্রে আছেন মোশাররফ করিম ও নুসরাত ইমরোজ তিশা।  এছাড়াও আরও অভিনয় করেছেন জাহিদ হাসান, ফজলুর রহমান বাবু, শাহেদ আলী, দিলারা জামান, রুনা খান প্রমুখ। 

নদী ও নদীর গতি-প্রকৃতি, নদীর ক্ষয় এবং নদীতীরবর্তী মানুষের জীবনের প্রবাহ ও জটিলতা- এসব উঠে আসবে ‘হালদা’ ছবির কাহিনীতে।  ছবিতে ‘হালদা’ নদীর যেমন গল্প আছে, তেমনি একজন নারীর জীবনসংগ্রামও দেখা যাবে বলে জানান পরিচালক।