শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, রাত ০৯:০০

টেক্সাসের হিউস্টোন সিটিতে রিফাত আরা সুমির একক চিত্র প্রদর্শনী

Published : 2017-11-02 18:50:00, Updated : 2017-11-02 21:01:00
অনলাইন ডেস্ক : রিফাত আরা সুমি। জন্ম রাজশাহী জেলায়, পিতা প্রকৌশলী আবুল ফজল ও মাতা মরহুমা রেজিনা ফজল এর একমাত্র কন্যা। পেশাই গৃহীনি হওয়া সত্ত্বেও নিয়মিত চালিয়ে যাচ্ছেন শিল্প ও সংস্কৃতিচর্চা। আর এই চর্চার স্বীকৃতি হিসেবে সম্প্রতি আমেরিকার টেক্সাসের হিউস্টোন সিটিতে তার নান্দনিক সব শিল্পকর্ম নিয়ে প্রথম একক চিত্র প্রদর্শনী করে এসেছেন।

প্রদর্শনীগুলোতে রিফাত আরা সুমির সৃস্ট চিত্রগুলো দর্শনার্থীদের বিশেষভাবে নজর কেড়েছে। এছাড়াও দেশের বিভিন্ন গ্যালারিতে প্রায় ১০টি গ্রুপ প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন নিভৃতচারী এই চিত্রশিল্পী।

সুমি রাজশাহী  বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন শেষ করে একটা ফিন্যান্স কোম্পানি এমডি জনাব মাহমুদ উল আলম এর সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ড্রইং এন্ড পেইন্টিং-এর উপর বুলবুল ললিতকলা একাডেমী হতে ৫ বছরের ডিপ্লোমা করে সাংসারিক কাজের মধ্য দিয়েই চর্চা চালিয়ে যেতে থাকেন তিনি। পারিবারিক জীবনে দুই সন্তানের জননী সুমির বড় মেয়ে লাবিবা মাহ্মুদ সহকারি শিক্ষক হিসেবে ব্র‍্যাক বিশ্ববিদ্যালয়ের কর্মরত ও ছোট মেয়ে ফাইরুজ ৯ম শ্রেণিতে পড়ছে।

সুমি বিমুর্ত ধারার কাজ করতেই সাচ্ছন্দ বোধ করেন। ছবি আকার পাশাপাশি সুমি তার নিজ বাড়িতে দেশ-বিদেশের খ্যাতিমান শিল্পীদের নানা নান্দনিক কাজের সংগ্রহশালাও গড়ে তুলেছেন।

টেক্সাসের হিউস্টোন সিটিতে রিফাত আরা সুমির একক চিত্র প্রদর্শনীতে প্রদর্শিত কিছু ছবি: