সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৬:৩৭

এক লাফে ১৯ ধাপ এগোলেন সৌম্য

Published : 2017-10-31 22:41:00, Updated : 2017-11-01 20:26:26
(ফাইল ছবি) অনলাইন ডেস্ক : দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট ও ওয়ানডে সিরিজে রান পাননি সৌম্য সরকার। তবে টি-টোয়েন্টিতে তার ব্যাট হেসেছে। দু’টি টুয়েন্টি টুয়েন্টি ম্যাচে ৪৭ ও ৪৪ রান করেন বাংলাদেশের বাঁ-হাতি ওপেনার সৌম্য সরকার। তার পুরস্কার পেলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। আইসিসি টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে তিনি এক লাফে ১৯ ধাপ এগিয়েছেন। 

মঙ্গলবার (৩১ অক্টেবর) আইসিসির প্রকাশিত নতুন র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় ১৯ ধাপ এগিয়ে ২৮তম স্থানে উঠে এসেছেন সৌম্য। তবে দুই ধাপ অবনমন হয়েছে সাব্বির রহমানের।  ১৫তম স্থান নিয়ে বাংলাদেশের মধ্যে সবার উপরে আছেন ডানহাতি এই ব্যাটসম্যান আছেন।

৮১১ রেটিং পয়েন্ট নিয়ে টি-২০ র‍্যাঙ্কিংয়ে শীর্ষ ব্যাটসম্যান ভারতের অধিনায়ক বিরাট কোহলি।  আর বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারিয়েছে পাকিস্তানের স্পিনার ইমাদ ওয়াসিম। তিনি দুইয়ে নেমে যাওয়ায় শীর্ষে ফিরেছেন ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ।

তবে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ চারে কোনো পরিবর্তন হয়নি। যথারীতি শীর্ষে আছেন বাংলাদেশের টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তিন ধাপ এগিয়ে পাঁচ নম্বরে উঠেছেন দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনি।