মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, সকাল ০৮:০০

বাংলাদেশ ও কানাডার মধ্যে বিমান যোগাযোগ স্থাপিত হচ্ছে

Published : 2017-10-30 16:51:00, Updated : 2017-10-30 17:09:42

অনলাইন ডেস্ক : বিমান যোগাযোগের ক্ষেত্রে বাংলাদেশের দিগন্ত প্রসারিত হতে যাচ্ছে। এয়ার কানাডা ঢাকার সঙ্গে দিল্লী পর্যন্ত ফ্লাইট চালু করতে যাচ্ছে। এ ফ্লাইটের যাত্রীরা দিল্লী থেকে সরাসরি কানাডার টেরেন্টো অবতরণ করবেন। টরেন্টো থেকে প্রতিদিন অনেকগুলো ফ্লাইট নিউইয়র্কের উদ্দেশ্যে ছেড়ে যায়, ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট চালু না হওয়া পর্যন্ত বাংলাদেশের যাত্রীর রুটে নিউইয়র্ক পর্যন্ত যেতে পারবেন। এর জন্য কানাডার সঙ্গে প্রয়োজনীয় এয়ার সার্ভিস চুক্তি ইতিপূর্বে সম্পাদিত হয়েছে।  

সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সাথে ঢাকায় কানাডার হাইকমিশনারের সঙ্গে বৈঠককালে এ ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়। এসময় মন্ত্রী রোহিঙ্গাদের ব্যাপারে বিশ্ব সম্প্রদায়ের আরও জোরালো ভূমিকা প্রসঙ্গ উত্থাপন করলে হাইকমিশনার জানান, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ যে মানবিক আচরণ করেছে তা বিশ্ব সম্প্রদায়ের কাছে প্রশংসিত হয়েছে।

কানাডা দৃঢ়ভাবে বলেছে, রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত নিতে হবে। এ ব্যাপারে সক্রিয় ভূমিকা পালন করতে কানাডা একজন বিশেষ দূত নিয়োগ করেছে এবং কানাডার প্রধানমন্ত্রী এ ব্যপারে কঠোর বিবৃতি দিয়ে মিয়ানমারকে সতর্ক করেছে।