বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:১২

কাল থেকে ঢাকায় শুরু হচ্ছে উন্নয়ন মেলা

Published : 2017-10-28 13:48:00, Updated : 2017-10-28 14:31:11

অনলাইন ডেস্ক : ঢাকায় রোববার (২৯ অক্টোবর) থেকে শুরু হচ্ছে উন্নয়ন মেলা ২০১৭। এই মেলা চলবে আগামী ৩ নভেম্বর পর্যন্ত। প্রান্তিক পর্যায়ে উৎপাদিত পণ্যের বাজার সম্প্রসারণের লক্ষ্যে এই মেলার আয়োজন করছে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)।

শনিবার (২৮ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক ও সরকারের সাবেক সচিব মো. আবদুল করিম। এতে পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমানও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি থাকবেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

মেলায় দরিদ্র জনগোষ্ঠীর উৎপাদিত পণ্যের প্রদর্শনী ও বিক্রির পাশাপাশি দারিদ্র্য বিমোচন, মানব মর্যাদা ও উন্নয়ন সংশ্লিষ্ট বিষয়ে প্রতিদিন একটি করে মোট পাঁচটি সেমিনার অনুষ্ঠিত হবে।

এসব সেমিনারে মন্ত্রী, সংসদ সদস্য, সচিব, অর্থনীতিবিদ, উন্নয়নকর্মী, সমাজকর্মী, গবেষক, শিক্ষাবিদ ও সমাজের গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেবেন।

মেলায় ৯০টি প্রতিষ্ঠানের ১৩৩টি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

মেলা চলার সময় প্রতিদিন সন্ধ্যায় নির্বাচিত শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।