শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, রাত ১১:৪১

১২ নভেম্বর থেকে জাবিতে ভাইভা শুরু

Published : 2017-10-26 18:03:00
অনলাইন ডেস্ক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের লিখিত ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ১২ থেকে ১৩ নভেম্বর অনুষ্ঠিত হবে।

গতকাল বুধবার (২৫ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-১) ও বিশ্ববিদ্যালয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের ১০টি অনুষদের অধীনে ৩৪টি বিভাগ ও ৩টি ইনস্টিটিউটে মেধা তালিকায় উত্তীর্ণ প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে আগামী ১২ থেকে ১৩ নভেম্বর।

অন্যদিকে 'সি-১' ইউনিটের (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ) লিখিত পরীক্ষায় নির্বাচিত ছাত্র-ছাত্রীদের সাক্ষাৎকার/ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১১ থেকে ১৪ নভেম্বর। তবে চাঁদ দেখা স্বাপেক্ষে ১৪ নভেম্বর আখেরী চাহার সোম্বা'র ছুটি হলে পরীক্ষা ১৫ নভেম্বরে অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধা কোটা (সন্তান/ নাতি-নাতনি), ক্ষুদ্র নৃগোষ্ঠী ও অনগ্রসর সম্প্রদায় এবং দলিত সম্প্রদায় কোটা, প্রতিবন্ধী কোটা, খেলোয়াড় (শুধুমাত্র কিকেএসপি) কোটায় ভর্তির জন্য আবেদন ফরম ব্যাংক থেকে সংগ্রহ এবং শিক্ষা শাখায় আগামী ১২ থেকে ১৬ নভেম্বরের মধ্যে জমা দিতে হবে।

মেধা তালিকা ও অপেক্ষমাণ তালিকা সবার সাক্ষাৎকার একই সময়ে হবে। সাক্ষাৎকারে উপস্থিত না থাকলে অকৃতকার্য হিসেবে গণ্য হবে।

আগামী ১৯ নভেম্বর ওয়েবসাইটে সাক্ষাৎকার এবং ব্যবহারিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। আর ২০ থেকে ২৩ নভেম্বর মেধা তালিকা থেকে ভর্তি শুরু হবে।

সাক্ষাৎকারসহ ভর্তি সম্পর্কিত যে কোন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

>>>পিডিএফে দেখুন ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি সংক্রান্ত সময়সূচি<<<