সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ১০:৩১

শক্তিশালী ব্যাটারির ১৬ মেগাপিক্সেলের সেলফি ফোন

Published : 2017-10-25 17:00:00
অনলাইন ডেস্ক: শক্তিশালী ব্যাটারির নতুন সেলফি ফোন আনলো ওয়ালটন। ‘এস সিক্স’ মডেলের নতুন এই স্মার্টফোনে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এফ ২.০ অ্যাপারচার সাইজের এই ক্যামেরায় ব্যবহূত হয়েছে সফট এলইডি ফ্ল্যাশ। ফলে অন্ধকার বা অল্প আলোতেও স্পষ্ট সেলফি বা ভিডিও তোলা সম্ভব হবে। পেছনে রয়েছে বিএসআই সেন্সরযুক্ত ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। যার অ্যাপারচার সাইজ ২.২। উভয় ক্যামেরায় রয়েছে পিডিএএফ প্রযুক্তি। যা ০.১ সেকেন্ডেই স্বয়ংক্রিয়ভাবে ক্যামেরার ফোকাস সেট করবে। মাল্টিলেয়ার লেন্স থাকায় ছবি হবে নিখুঁত, উজ্জ্বল ও জীবন্ত। ধারণ করা যাবে ফুল এইচডি ভিডিও।

কালো ও সোনালি রঙের ফোনটি দেশের সব ওয়ালটন প্লাজা এবং মোবাইল ব্র্যান্ড আউটলেটে পাওয়া যাচ্ছে। দাম মাত্র ১৫ হাজার ৫৯০ টাকা। এই স্মার্টফোনের ডিসপ্লে ৫.২ ইঞ্চির। এইচডি পর্দার রেজুলেশন ১২৮০ বাই ৭২০। এতে ব্যবহূত হয়েছে ২.৫ডি কার্ভড গ্লাস। আঁচর ও দাগ থেকে ডিসপ্লের সুরক্ষায় রয়েছে হাই প্রোটেকটিভ স্ক্র্যাচ প্রুফ গ্লাস।

ফোনটির উচ্চগতি ও কাঙ্ক্ষিত পারফরমেন্সের রয়েছে ৬৪-বিটের ১.৪৫ গিগাহার্জ গতির কর্টেক্স-এ৫৩ কোয়াডকোর প্রসেসর। গ্রাফিক্স হিসেবে ব্যবহূত হয়েছে মালি-টি ৭২০। রয়েছে ৩ জিবি দ্রুতগতির ডিডিআর৩ র্যাম। আছে ১৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।
এর শক্তিশালী ব্যাটারি ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ারের। এতে রয়েছে রিভার্স চার্জিং সুবিধা। যা পাওয়ার ব্যাংকের কাজ করবে। ফলে জরুরি প্রয়োজনে ফোনটি থেকে অন্যান্য ডিভাইসেও চার্জ দেয়া যাবে।

দুটি সিম ব্যবহারের সুবিধাসম্পন্ন ফোনটি থ্রিজি এবং ফোরজি নেটওয়ার্ক সমর্থন করে। এটি অ্যান্ড্রয়েড নোগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত। ফোনের তথ্য সুরক্ষায় রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আইআর সেন্সর থাকায় ‘এস সিক্স’ রিমোট কন্ট্রোলার হিসেবেও ব্যবহারের সুযোগ রয়েছে। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক, স্প্লিট স্ক্রিন, ডাটা ক্লোন, নোটিফিকেশন লাইট ইত্যাদি।

৮.৮ মিমি স্লিম ফোনটি বেশ হালকা। ব্যাটারিসহ এর ওজন মাত্র ১৬৬ গ্রাম। এতে রয়েছে স্মার্ট আই প্রোকেটশন। যা দীর্ঘক্ষণ ব্যবহারে চোখের জন্য আরামদায়ক।
প্রসঙ্গত, দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেটে শূণ্য শতাংশ ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যায় সব মডেলের ওয়ালটন স্মার্টফোন। রয়েছে ১২ মাসের কিস্তি সুবিধায়ও। সর্বোত্তম বিক্রয়োত্তর সেবার জন্য আছে দেশব্যাপী বিস্তৃত সার্ভিস নেটওয়ার্ক।