মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, সকাল ১০:১২

প্রথমবার ধারাবাহিক নাটকে সোহেল রানা

Published : 2017-10-24 15:44:00, Updated : 2017-10-24 15:58:27

অনলাইন ডেস্ক : ঢাকাই ছবির জনপ্রিয় অভিনেতা সোহেল রানা। অভিনয়ের বাইরে একজন পরিচালক ও প্রযোজকও তিনি। এবার এ বরেণ্য অভিনেতা প্রথমবারের মতো ধারাবাহিক নাটকে অভিনয় করতে যাচ্ছেন। নাটকের নাম ‘মায়া মসনদ’। এটি পরিচালনা করবেন আতিকুর রহমান বেলাল ও পর্ব পরিচালনা করবেন এটিএম মাকসুদুল হক ইমু। সম্প্রতি এ নাটকে অভিনয়ের বিষয়ে সোহেল রানার সঙ্গে প্রাথমিক কথাবার্তা চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন পর্ব পরিচালক। তিনি বলেন, ‘নাটকটিতে অভিনয়ের বিষয়ে সোহেল রানার সঙ্গে কথা হয়েছে। তিনিও সায় দিয়েছেন।

আগামীকালের মধ্যে বিষয়টি খাতা কলমে চূড়ান্ত করা হবে। এ প্রসঙ্গে সোহেল রানা বলেন, হ্যাঁ, এ ব্যাপারে কথা হয়েছে। নাটকটির গল্পও আমার পছন্দ হয়েছে। এখনও পুরোপুরি ফাইনাল নয়। দেখা যাক কী হয়?

প্রসঙ্গত, সোহেল রানা স্বাধীনতা যুদ্ধের পরপরই বাংলাদেশের চলচ্চিত্র জগতে পা রাখেন। প্রযোজক হিসেবে প্রতিষ্ঠিত করেন পারভেজ ফিল্মস এবং এই প্রতিষ্ঠানের ব্যানারে চাষী নজরুল ইসলাম এর পরিচালনায় নির্মাণ করেন বাংলাদেশের প্রথম মুক্তিযুদ্ধ ভিত্তিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ওরা ১১ জন’। অভিনেতা ও পরিচালক হিসেবে যাত্রা শুরু ১৯৭৩ সালে।

কাজী আনোয়ার হোসেনের বিখ্যাত কাল্পনিক চরিত্র মাসুদ রানা সিরিজের একটি গল্প অবলম্বনে মাসুদ রানা চলচ্চিত্রে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন। একই ছবির মাধ্যমে তিনি পরিচালক হিসেবে মাসুদ পারভেজ নামে পরিচিত হন। তার অভিনীত সর্বশেষ মুক্তি পাওয়া ছবি হচ্ছে ‘আরিয়ান’। এটি তারই ছেলে মাশরুর আরিয়ান নির্মাণ করেছিলেন।