মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, সকাল ১০:১৫

আরব ব্যক্তির নিতম্ব ছোঁয়ার অপরাধে তিন মাসের জেল

Published : 2017-10-23 11:38:00

অনলাইন ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে দুবাইয়ের একটি পানশালায় এক ব্যক্তির নিতম্ব স্পর্শ করার অভিযোগে এক স্কটিশ ব্যক্তির তিন মাসের কারাদন্ড হয়েছে। স্কটল্যান্ডের স্টার্লিং শহরের বাসিন্দা জেমি হ্যারনকে 'প্রকাশ্য স্থানে অশ্লীলতার' দায়ে গত জুলাই মাসে গ্রেফতার করা হয়েছিল।

আটক ব্যক্তি অবশ্য দাবি করেন, তার হাতের পানীয় যাতে ছলকে না পড়ে শুধু সেই চেষ্টা করতে গিয়েই তিনি অন্য এক ব্যক্তিকে ছুঁয়ে ফেলেন। ২৭ বছর বয়সী স্কটিশ ওই ব্যক্তিকে বিয়ার পান করার জন্য ইতিমধ্যেই এক মাসের জেলের সাজা দেওয়া হয়েছে। আদালতে তার বিরুদ্ধে আরও মামলা চলছে।

যে ব্যক্তি হ্যারনের বিরুদ্ধে প্রথম অভিযোগ এনেছিলেন তিনি পরে তা প্রত্যাহার করে নেন। কিন্তু দুবাইয়ের সরকারি কৌঁসুলিরা তার পরেও মামলাটি চালিয়ে গেছেন। হ্যারনের তিন মাসের কারাদন্ডের খবরটি প্রকাশ করেছে ক্যাম্পেইন গ্রুপ 'ডিটেইনড ইন দুবাই' যারা তাকে সমর্থন করে যাচ্ছে।

ওই গ্রুপের পক্ষ থেকে জানানো হয়েছে হ্যারনের আইনজীবীরা এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন। 'ডিটেইনড ইন দুবাই'-এর বিবৃতিতে বলা হয়,  'দুবাইয়ের রক বটম বারে একজন আরব গ্রাহকের নিতম্ব দুর্ঘটনাবশত ছুঁয়ে ফেলার অপরাধে জেমি হ্যারনকে আজ তিন মাসের কারাদন্ডে দন্ডিত করা হয়েছে। এই অভিযোগ যারা খন্ডন করতে পারতেন, ঘটনার সেই গুরুত্বপূর্ণ প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য দিতে ডাকাই হয়নি।'

'জেমি এই রায়ের বিরুদ্ধে আপিল করবে, তবে এর ফলে দুবাইয়ে তার অবর্ণনীয় দুর্দশা আরও বাড়বে। এই মামলার জেরে তার যে চরম আর্থিক ক্ষতি হয়েছে তাও আরও বহুগুণ বৃদ্ধি পাবে।' হ্যারন আফগানিস্তানে একজন ইলেকট্রিশিয়ান হিসেবে কর্মরত ছিলেন। ১৫ জুলাইয়ের ওই ঘটনার সময় তিনি মাত্র দুদিনের জন্য সংযুক্ত আরব আমিরাতে একটি স্টপওভার নিয়েছিলেন। সূত্র: বিবিসি বাংলা