বুধবার ২২ নভেম্বর, ২০১৭, সকাল ০৭:৫৩

২০০ রানের হারে ওয়ানডেতেও হোয়াইট ওয়াশ বাংলাদেশ

Published : 2017-10-22 22:40:00,
অনলাইন ডেস্ক : তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচেও দক্ষিণ আফ্রিকার কাছে ২০০ রানের বড় ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। ফলে টেস্টের পর ওয়ানডেতেও হোয়াইট ওয়াশ হলো বাংলাদেশ।

রোববার (২২ অক্টোবর) টস জিতে ব্যাটিংয়ে নেমে ঝড়ো সূচনা করেন দলের দুই ওপেনার টেম্বা বাভুমা ও কুইন্টন ডি কক। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৬৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। দলের পক্ষে ফাফ ডু প্লেসিস সর্বোচ্চ ৯১ রান করেন। এছাড়া টেম্বা বাভুমা ৪৮, কুইন্টন ডি কক ৭৩, আইডেন মার্করাম ৬৬ ও এবি ডি ভিলিয়ার্স ২৫ রান করেন।  

অন্যদিকে বাংলাদেশের পক্ষে মেহেদি হাসান মিরাজ ও তাসকিন আহমেদ ২টি করে উইকেট দখল করেন।

৩৭০ রানের জয়ের লক্ষে ব্যাট করতে নেমে মাত্র ৪০.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৬৯ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ফলে ২০০ রানের বিশাল ব্যবধানের জয় নিয়ে ৩-০ তে সিরিজ জিতে নেয় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। 

বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান সর্বোচ্চ ৬৩ রান ও সাব্বির রহমান ৩৯ রান করেন। এছাড়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আর কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেন নি। দক্ষিণ আফ্রিকা পক্ষে পাটেরসন ৩টি, ইমরান তাহির ও মার্কারাম ২টি করে উইকেট পান।
 
উল্লেখ্য, আগামী ২৬ অক্টোবর ব্লুমফেন্টনে দুই ম্যাচের টি-২০ সিরিজের প্রথম  ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।