মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৫৩

নারীদের জন্য বিনামূল্যে সিম

Published : 2017-10-22 15:27:00, Updated : 2017-10-22 15:40:15

অনলাইন ডেস্ক : নারীদের জন্য বিনামূল্যে সিম দেওয়ার ঘোষণা দিয়েছে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। রোববার সচিবালয়ে এই সিমের উদ্বোধন করে বলেন, নারীদের বিনামূল্যে ২০ লাখ ‘অপরাজিতা’ সিম দেবে টেলিটক। একজন নারী সর্বোচ্চ ২টি সিম সংগ্রহ করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, টেলিটকের সিম‘অপরাজিতা’ অত্যন্ত সুলভ মূল্যে কল, ইন্টারনেট সেবা পাওয়া যাবে। এর ফলে ইন্টারনেট প্রবেশাধিকারে জেন্ডার বৈষম্য বহুলাংশে কমবে এবং বাংলাদেশের এসডিজি লক্ষ্যমাত্রা-৫ (জেন্ডার সমতা অর্জন এবং নারী ও মেয়ের ক্ষমতায়ন করা) পূরণে সক্ষম হবে। এই সিম বাংলাদেশের নারীদের সামাজিক ও অর্থনৈতিক অবস্থান উন্নয়নে সুদূরপ্রসারী ভূমিকা রাখতে বলে আশা করি।’

অনুষ্ঠানে জানানো হয়, স্টার্ট-আপ বোনাস হিসেবে অপরাজিতা গ্রাহক ১০ টাকা প্রিলোডেড অ্যামাউন্ট হিসেবে পাবেন। যা তিন মাস পর্যন্ত বহাল থাকবে। সেই সাথে এক জিবি ডাটা, ১০ মিনিট অন-নেট (টেলিটক নম্বরে) এবং ৫ মিনিট অফ-নেট (অন্য অপারেটরে) ফ্রি পাবেন সিম চালুর দিন থেকে ৭ দিনের জন্য। এই প্যাকেজ চালুর ফলে কম মূল্যে কল করা ও ইন্টারনেট ব্যবহার করতে পারবেন নারীরা। ৮ টাকায় সপ্তাহে ১ জিবি ১৪ টাকায় ২ জিবি ব্যবহার করা যাবে। প্রতিমন্ত্রী মনে করেন নারীদের জন্য এমন বিশেষ ইন্টারনেট প্যাকেজ ‘নারীর ক্ষমতায়নে’ ভূমিকার রাখবে।

আজ থেকে বিনামূল্যের সিম পাওয়া যাবে টেলিটকের রিটেইলার সেন্টার থেকে।