বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, সকাল ১০:০৫

নোকিয়ার নতুন স্মার্টফোন

Published : 2017-10-19 17:48:00
অনলাইন ডেস্ক : নোকিয়ার নতুন স্মার্টফোন নোকিয়া-৭ বাজারে আনতে শুরু করেছে। এরই মধ্যে নোকিয়া ৮-এর প্রায় অর্ধেক দামে স্মার্টফোনটি উন্মোচন করেছে ফিনিশ প্রযুক্তি প্রতিষ্ঠান নোকিয়া।

৪০০ মার্কিন ডলারের এই স্মার্টফোনটিতে যুক্ত করা হয়েছে ৫.২ ইঞ্চির ১০৮০পি আইপিএস এলসিডি পর্দা ও  স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসর।

৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রাখা হয়েছে স্মার্টফোনটিতে। আর দুইটি মডেলে বাজারে আসবে নোকিয়া ৭। ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ এবং ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ।

নতুন ফোনটিতে পেছনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এছাড়া বোথি ফিচারের মাধ্যমে সামনে ও পেছনের ক্যামেরা দিয়ে একসঙ্গে ছবি তোলা যায়। যা পরবর্তীতে দুইটি ছবি একসঙ্গে জোড়া লাগিয়ে দেওয়া হয়।

এর আগে নোকিয়ার যে স্মার্টফোনগুলো এইচএমডি গ্লোবাল বাজারে এনেছে সেগুলোর মূল্য ছিল ৩০০ ডলারের নিচে। এখন বাজারে পাওয়া যাচ্ছে নোকিয়া ৩, ৪, ৫, ৬ সবকটি মডেলের মোবাইল সেট। নোকিয়া অ্যান্ড্রয়েড মোবাইলগুলো নিয়ে উচ্ছ্বসিত গ্রাহকরাও। ইতোমধ্যে নোকিয়ার এসব হ্যান্ডসেট ব্যবহারকারীদের মন জিতে নিয়েছে।

চলতি মাসের ২৪ অক্টোবর থেকে চীনের বাজারে ফোনটি পাওয়া যাবে। পরবর্তিতে অন্যান্য দেশে স্মার্টফোনটি আনা হবে বলে জানা গেছে। এর দাম রাখা হয়েছে ৪০০ মার্কিন ডলার।