বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, ভোর ০৬:১১

ডেন্টালে ভর্তি কার্যক্রম শুরু ১৭ অক্টোবর

Published : 2017-10-15 23:21:00, Updated : 2017-10-15 23:33:40
দেশের সব সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষার কার্যক্রম আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে। জানা গেছে  ঐ দিন থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদনপত্র গ্রহণ শুরু হবে। ২৮ অক্টোবর পর্যন্ত আবেদনপত্র গ্রহণ করা হবে।

স্বাস্থ্য অধিদফতর সূত জানা গেছে,  ডেন্টালে ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিজ্ঞপ্তি অনুসারে  বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশ করা হবে। সূত্রে আরও জানা যায়, আগামী ১০ নভেম্বর অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষাকে সামনে রেখে স্বাস্থ্য অধিদফতরের চিকিৎসা, শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার কর্মকর্তারা ইতোমধ্যেই প্রয়োজনীয় প্রস্তুতি নিতে শুরু করেছেন। সরকারি মোবাইল অপারেটর টেলিটক কোম্পানির মাধ্যমে অনলাইনে আবেদন গ্রহণের সার্বিক কার্যক্রম পরিচালিত হবে।

ইতোমধ্যেই স্বাস্থ্য অধিদফতর থেকে টেলিটক কোম্পানির সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে ভর্তি সংক্রান্ত তথ্য-উপাত্ত পাঠানো হয়েছে। তাদের কাছ থেকে সবুজ সংকেত পেলে ১৭ অক্টোবর থেকেই আবেদন গ্রহণ শুরু হবে।

প্রসঙ্গত, বর্তমানে সরকারি ৯টি (১টি ডেন্টাল কলেজ ও ৮টি ইউনিট) ও ২৪টি বেসরকারিসহ মোট ডেন্টাল কলেজ/ইউনিটের সংখ্যা ৩৩টি। সরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটে আসন সংখ্যা যথাক্রমে ৫১৭ ও ১ হাজার ৩১৫।