শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:২৭

ভারপ্রাপ্ত উপাচার্যের পদত্যাগের দাবিতে নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

Published : 2017-10-15 18:23:00, Updated : 2017-10-15 18:26:14
সজীব আহমেদ, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঘুষবাণিজসহ নানা অনিয়ম অভিযোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার  ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর এ এম এম শামসুর রহমানের পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের  শিক্ষক-শিক্ষার্থীরা মানবন্ধন করেন।  ১৫ অক্টোবর রবিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থীরা এ মানবন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক মুহাম্মদ রুহুল আমিন, সহকারী অধ্যাপক রেজুয়ান আহমেদ শুভ্র, সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার মুখার্জী, সহকারী অধ্যাপক সুশান্ত কুমার সরকার, সহকারী অধ্যাপক মো. তুহিনুর রহমান, প্রভাষক মো. আহসান কবীরসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তরা, দুর্নীতি ও ঘুষবাণিজ্য সহ নানা অনিয়ম দাবি করে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার  ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর এ এম এম শামসুর রহমানের দ্রুত পদত্যাগের দাবি জানান। তারা বিশ্ববিদ্যালয়ের বিরাজমান পরিস্থিতির অবসান ঘটিয়ে ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতির হস্তক্ষেপ কামনা করেন।

প্রসঙ্গত, গত ১২ আগস্ট জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলমের মেয়াদ শেষ হওয়ায় ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব পান বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান। তিনি ট্রেজারার দায়িত্ব পালন করার সময় ও ভারপ্রাপ্ত উপাচার্য হওয়ার পর থেকে বিভিন্ন নিয়োগ দেয়ার আশ্বাস দিয়ে বিভিন্নজনের কাছ থেকে ঘুষ নিয়েছেন। আবার কোন বেতন ছাড়াই অনেককে মাস্টাররোলে কাজ করাচ্ছেন বিভিন্ন দফতরে।