সোমবার ২৩ অক্টোবর, ২০১৭, রাত ১১:১৭

২৯টি বিশ্ববিদ্যালয় নিয়ে শাবিতে বিতর্ক প্রতিযোগিতা শুরু শুক্রবার

Published : 2017-10-12 19:40:00, Count : 164
অনলাইন ডেস্ক : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে '৬ষ্ঠ ডাটাক্রাফট এসইউডিএস জাতীয়  বিতর্ক প্রতিযোগিতা-২০১৭' আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি'র আয়োজনে এই প্রতিযোগিতা চলবে ২১ অক্টোবর পর্যন্ত।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে এক মতবিনিময় সভায় এসব তথ্য তুলে ধরেন সংগঠনের সহ-সভাপতি ও এ আয়োজনের আহ্বায়ক সেলিম আহমেদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, দুই পর্বে এ আয়োজনের প্রথম পর্বে সিলেট বিভাগের কলেজগুলোকে নিয়ে ৪র্থ সিলেট বিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা কলেজ পর্ব এবং ২০ ও ২১ অক্টোবর বাংলাদেশের ২৯টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে অনুষ্ঠিত হবে আন্তঃবিশ্ববিদ্যালয় পর্ব।

তিনি বলেন, আগামীকাল সকাল ৯টায় এম. ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের ২ নম্বর গ্যালারিতে বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন হবে। কলেজ পর্বে সিলেট বিভাগের ৩টি জেলার ১৪টি কলেজের ২০টি দল অংশ নিচ্ছে।

২০ অক্টোবর আন্তঃবিশ্ববিদ্যালয় পর্ব শুরু হবে। এ পর্বে বাংলাদেশের ২৯টি বিশ্ববিদ্যালয়ের ৩২টি দল অংশ নিচ্ছে। আর ২১ তারিখ শনিবার কলেজ ও বিশ্ববিদ্যালয় উভয় পর্বের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। এ আয়োজনে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকছে 'ডাটা ক্রাফট'।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি জান্নাতুন তাজরীন, সহ-সভাপতি নাঈমুর রহমান দুর্জয়, সাধারণ সম্পাদক নুর-ই-জান্নাতসহ সংগঠনের সদস্যরা।