সোমবার ২৩ অক্টোবর, ২০১৭, রাত ১১:১৮

খালেদা জিয়ার বিরুদ্ধে দুই আদালতের গ্রেফতারি পরোয়ানা

Published : 2017-10-12 11:04:00, Updated : 2017-10-12 12:14:55, Count : 358

অনলাইন প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট ও মহান মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ এবং বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকাকে ‘অপমানিত’ করার অভিযোগে দায়ের করা মানহানির মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে । বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন । 

১৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর হাকিম নুর নবী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে এই মামলায় ৫ অক্টোবরের মধ্যে আত্মসমর্পণ করার নির্দেশ দেন । আত্মসমর্পণ না করলে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান বিচারক ।

২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে একটি মানহানির মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী । আদালত ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন ।

এর আগে সোমবার (০৯ অক্টোবর) কুমিল্লার চৌদ্দগ্রামে হরতালের সময় পেট্রলবোমা হামলায় মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে ।

এদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত । বৃহস্পতিবার (১২ অক্টোবর) এ গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।