সোমবার ২৩ অক্টোবর, ২০১৭, রাত ১১:১৭

প্রতি পিস ডিম মিলবে মাত্র ৩ টাকায়

Published : 2017-10-08 20:21:00, Count : 2389
অনলাইন ডেস্ক : অবিশ্বাস্য হলেও সত্য মাত্র ১২ টাকায় ১ হালি ডিম কিনতে পারবেন রাজধানীবাসী। এতে প্রতি পিস ডিমের দাম পড়বে মাত্র ৩ টাকা। এই সুযোগ অন্য কোথাও না; খোদ রাজধানীতেই। তবে এ সুযোগ মাত্র একদিনের জন্য।

আগামী ১৩ অক্টোবর 'বিশ্ব ডিম দিবস' উপলক্ষে ফার্মগেটে খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গণে আয়োজিত মেলায় দিনব্যাপী এই দামে ডিম কেনা যাবে।

প্রাণিসম্পদ অধিদপ্তর সূত্রে জানা গেছে, একজন ভোক্তা মেলায় সর্বোচ্চ ৯০টি ডিম কিনতে পারবেন। ডিম প্রিয় মানুষের জন্য এই সুযোগ সৃষ্টি করেছেন প্রাণিসম্পদ অধিদপ্তর।

প্রাণিসম্পদ অধিদফপ্তর সূত্র জানায়, মেলায় বড় বড় পোল্ট্রি ফার্ম, ডিম উৎপাদনকারী প্রতিষ্ঠান, ডিম দিয়ে নানা ধরনের খাবার প্রস্তুতকারক কোম্পানিগুলো অংশ নেবে। এছাড়া ইদানিং অর্গানিক ডিম উৎপাদনের প্রবণতা বেড়েছে। এসব প্রতিষ্ঠানও মেলায় অংশ নেবে।

মেলা উপলক্ষে দিনব্যাপী একাধিক সেমিনারের আয়োজন করা হয়েছে। এগুলোতে ডিমের গুণাগুণ, ডিম উৎপাদনের সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরা হবে।

বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল এবং সরকারের প্রাণিসম্পদ অধিদপ্তর যৌথ আয়োজনে এই মেলা চলবে সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত।