বৃহস্পতিবার ১৮ জানুয়ারি, ২০১৮, ভোর ০৬:১৮

বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ১০ নভেম্বর

Published : 2017-10-05 15:20:00

অনলাইন প্রতিবেদক : গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে ১০ নভেম্বর। গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো.মাহবুবুল আলম।

তিনি জানান, ১০ নভেম্বর শুরু হয়ে পরীক্ষা শেষ হবে ১৮ নভেম্বর। এবার আটটি ইউনিটের অধীনে ২৫ বিভাগে সর্বমোট ২,৪৫৯ জন (বিদেশি শিক্ষার্থী ও কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, এ, বি, সি, ডি, ই, এফ, জি এবং এইচ ইউনিটে এবার ভর্তি পরীক্ষা হবে। এর মধ্যে  ডি এবং ই ইউনিটের ভর্তি পরীক্ষা ১০ নভেম্বর; এফ এবং জি ইউনিটের ভর্তি পরীক্ষা ১১ নভেম্বর; এ এবং বি ইউনিটের ভর্তি পরীক্ষা ১৭ নভেম্বর,  সি এবং এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৮ নভেম্বর।

শিক্ষার্থীরা ৪ অক্টোবর রাত ১২টা ১ মিনিট থেকে ৩১ অক্টোবর, রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট  www.bsmrstu.edu.bd এ প্রচারিত নিয়মাবলী অনুসারে আবেদন করতে পারবেন।

প্রসঙ্গত, এবার মূল আসনের অতিরিক্ত হিসেবে মুক্তিযোদ্ধা কোটায় ৫%, প্রতিবন্ধী কোটায় ১%, খেলাধুলা/সাংস্কৃতিক কোটায় ১%, ক্ষুদ্র ণৃ-গোষ্ঠী কোটায় ১% এবং পোষ্য কোটায় ১% শিক্ষার্থী ভর্তি করা হবে। এছাড়া ৫০টি আসন বিদেশি শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত রয়েছে।