শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, সকাল ০৭:৫০

রবি ডিজিটাল সার্ভিসেস পার্টনারস মিট

Published : 2017-10-03 14:54:00

অনলাইন ডেস্ক : রবি ডিজিটাল সার্ভিসেস সম্প্রতি রাজধানীর একটি হোটেলে পার্টনারস মিট আয়োজন করে। অনুষ্ঠানে রবির নতুন ডিজিটাল সার্ভিসেস এপিআই (অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইনটারফেস) প্ল্যাটফর্ম- মোবাইল ইন্টারনেট ফুলফিলমেন্ট এক্সচেঞ্জটি (এমআইএফই) তুলে ধরে । প্যাটফর্মের বৈশিষ্ট্য ও কার্যাবলী সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। প্যানেল ডিসকাসনর মাধ্যমে পার্টনাররা তাদের অভিজ্ঞতার কথা তুলে ধরেন। ডিজিটাল পরিসেবার বর্তমান ও ভবিষ্যত্, ওটিটি প্লেয়ার্রস এবং এক্ষেত্রে টেলিকম অপারেটরদের ভূমিকা নিয়েও আলোচনা করা হয়।
রবি ডিজিটাল সার্ভিসেসর সঙ্গে যে সকল পার্টনাররা শুরু থেকে আছেন তাদের অব্যাহত সহযোগিতার জন্য ‘সার্টিফিকেট অব অ্যাপ্রিসিয়েশন’ প্রদান করে অপারেটরটি।

এমআইএফই একটি এপিআই প্ল্যাটফর্ম যার মাধ্যমে ডিজিটাল উদ্যোক্তারা তাদের পণ্য বা সেবাটি দ্রুত বাজারে আনতে পারেন। এমআইএফই ওয়েব-ভিত্তিক এপিআই’র একটি ইকোসিষ্টেম সরবরাহ করে যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ডিরেক্ট অপারেটর বিলিং, এসএমএস, লোকেশন-ভিত্তিক সেবা ও মোবাইল আইডেনটিটি। আজিয়াটা ডিজিটাল সার্ভিসেসের সাথে যুক্ত হওয়ার ফলে এমআইএফই’র মাধ্যমে ডিজিটাল উদ্যোক্তারা রবি ও এয়ারটেল গ্রাহকসহ এশিয়াজুড়ে ৩৩০ মিলিয়নরও বেশি গ্রাহকের কাছে পৌঁছাতে পারবেন।

আয়োজনে রবির চিফ ডিজিটাল সার্ভিস অফিসার শিহাব আহমদ, হেড অব রেগুলেটরি অ্যাফেয়ারার্স শাহেদ আলম, হেড অব আইটি আসিফ নাঈমুর রশীদ, আইওটি অ্যান্ড প্রোডাক্ট ইনোভেশন, ডিজিটাল সার্ভিসেসর ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ শওকত কাদের চৌধুরী, ডিজিটাল সার্ভিসেসর জেনারেল ম্যানেজার মোহাম্মদ মুসাব্বিরসহ রবি ডিজিটাল সার্ভিসেস’র অন্যান্য পদস্থ কর্মকর্তরা উপস্থিত ছিলেন।