শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:৫৭

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সিরিজ জয়

Published : 2017-03-28 13:00:00
চার ম্যাচ টেস্ট সিরিজ ২-১ এ নিজেদের করে নিয়েছে স্বাগতিক ভারত।  জয়ের হাতছানি ছিল তৃতীয় দিনেই। চতুর্থ দিন তা ধরা  দিল। ধর্মশালায় অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় ব্যবধানের জয় পেয়েছে ভারত। সফরকারীদের ৮ উইকেটে হারিয়েছে তারা।

দ্বিতীয় ইনিংসে ১৩৭ রানে গুটিয়ে যাওয়া অস্ট্রেলিয়াকে হেসে খেলেই হারিয়েছে ভারত। ১০৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে   তৃতীয় দিন অর্থাৎ সোমবার (২৭ মার্চ) শেষে বিনা উইকেটে ভারত সংগ্রহ করে ২৬ রান। চতুর্থ দিন অর্থাৎ মঙ্গলবার (২৮ মার্চ) ৮৭ রানের টার্গেট ব্যাট করতে নেমে দিনের শুরুর দিকে মুরালি বিজয়কে (৮) ফিরিয়েছেন কামিন্স। ম্যাক্সওয়েলের থ্রুতে রান আউট হয়ে রানের খাতা না খুলেই সাজঘরে ফেরেন পূজারা। ৪৬

লোকেশ রাহুলকে নিয়ে আজিঙ্কা রাহানে জয় নিশ্চিত করেন। রাহুল ৯ চারে ৫১ আর রাহানে ৪ চার ও ২ ছয়ে ২৭ বলে ৩৮ রানে অপরাজিত থেকে জয় নিয়েই মাঠ ছাড়েন।

পুনেতে সিরিজের প্রথম টেস্টে জয় পায় অস্ট্রেলিয়া। বেঙ্গালোরে জয়  নিয়ে সমতায় ফিরে ভারত। রাঁচিতে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুদল ১-১। ফলে ধর্মশালা ম্যাচটি অঘোষিত ফাইনাল হয়ে উঠে।এ টেস্টের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া করে ৩০০ রান। জবাবে ভারত করে ৩৩২ রান।