শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৭:২৩

রাজধানীতে শুরু হলো ৬ষ্ঠ এশিয়ান ট্যুরিজম মেলা

Published : 2017-09-28 15:33:00, Updated : 2017-09-28 15:40:19

অনলাইন প্রতিবেদক : বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে রাজধানীতে শুরু হয়েছে তিন দিনব্যাপী ৬ষ্ঠ এশিয়ান ট্যুরিজম মেলা। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) থেকে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে শুরু হওয়া এ মেলা প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৭টা পর্যন্ত চলবে। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এ মেলা চলবে।

বাংলাদেশ পর্যটন বোর্ড আয়োজিত এ মেলার উদ্বোধন করেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

বাংলাদেশের পর্যটনকে দেশ-বিদেশের মানুষের কাছে আকর্ষণীয় ও আরও জনপ্রিয় করা এবং আঞ্চলিক পর্যটন শিল্পের সঙ্গে সেতু বন্ধন করাই মেলা আয়োজনের অন্যতম উদ্দেশ্য। এটি ৬ষ্ঠ এশিয়ান ট্যুরিজম ফেয়ার।

এ বছর মেলায় মোট ১২০টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। প্রবেশ মূল্য ২০ টাকা। তবে ছাত্রছাত্রীদের জন্য মেলায় প্রবেশ ফ্রি। মেলার প্রবেশ কুপনের বিপরীতে সকলের জন্য থাকছে র‌্যাফল ড্র।

বাংলাদেশসহ অন্যান্য দেশের আকর্ষণীয় ও দর্শনীয় স্থানসমূহের বিভিন্ন পর্যটন সেবার সমন্বয়ে ঘটবে এবারের মেলায়। এ ছাড়া রয়েছে পর্যটন মৌসুমের বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল বা প্যাকেজ বুকিংসহ এয়ার টিকিটের ক্ষেত্রে বিশেষ ছাড়ের ব্যবস্থা। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে থাকবে হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ ও বিনোদনের আরো অনেক।

এ সময় মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. নাসির উদ্দিন ও পর্যটন শিল্পের নেতিারা উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার (২৭ সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সকাল সাড়ে আটটায় মৎস্য ভবনের সামনে থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি পর্যন্ত একটি বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। ট্যুরিজম বোর্ডের উদ্যোগে রাজধানীতে আলোকসজ্জা ও ব্যানার ফেস্টুন লাগানো হয়।