মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, সকাল ১০:১৭

১ হাজার ২০০ শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ করলো ডিআইইউ

Published : 2017-09-26 16:19:00

অনলাইন ডেস্ক : তথ্য প্রযুক্তির ক্রমবিকাশমান ধারার সঙ্গে প্রতিটি শিক্ষার্থীকে যুগোপযোগী করে তুলতে এবং প্রতিযোগীতা মূলক চাকরি বাজারে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ‘একজন ছাত্র একটি ল্যাপটপ’ প্রকল্পের নিয়মিত কর্মসূচীর অংশ হিসাবে ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) ৭১ মিলনায়তনে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ১ হাজার ২০০টি সেভেন জেনারেশনের ডিসিএল ল্যাপটপ বিতরণ করা হয়।
বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান মো. সবুর খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ল্যাপটপ বিতরণ করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম। বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুবুল হক মজুমদার। ল্যাপটপ প্রদানের পূর্বে  বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ হামিদুল হক খান একাডেমিক ও শিক্ষা কার্যক্রমে ল্যাপটপের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার প্রত্যয়ে শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান।   

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম বলেন, ১৬ কোটি মানুষের বাংলাদেশে অর্ধেকের বেশি তরুণ প্রজন্ম। এই তরুণরাই আমাদের শক্তি। তরুণদেরকে সঠিক ও কার্যকর শিক্ষার মাধ্যমে গড়ে তুলতে হবে, তবেই  ২০৪১ সালের মধ্যে বিশ্বের বুকে একটি উন্নত জাতি হিসেবে আমরা মাথা উঁচু করে দাঁড়াতে পারব।

সভাপতির বক্তব্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান বলেন, বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তির জ্ঞান ছাড়া টিকে থাকা প্রায় অসম্ভব। আমাদের একাডেমিক সার্টিফিকেট কোনো কাজেই আসবে না, যদি আমরা প্রযুক্তির জ্ঞানে সমৃদ্ধ না হই। এজন্য ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শুরু থেকেই শিক্ষার্থীদের হাতে ফ্রি ল্যাপটপ তুলে দিচ্ছে। এ পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে ১৮ হাজার ল্যাপটপ তুলে দেওয়া হয়েছে বলে জানান মো. সবুর খান।