বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৫৫
ব্রেকিং নিউজ

■  পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের কারাদ্ণ্ড লালুপ্রসাদের ■  আ.লীগ ৪০টির বেশি আসন পাবে না : জানালেন মোশাররফ ■  নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না: হুশিয়ারি ফখরুলের ■  ২৯ জানুয়ারি ছাত্র ধর্মঘট ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ■  চবিতে প্রগতিশীল ছাত্র ঐক্যের মিছিলে ছাত্রলীগের হামলা ■  ঢাবি উপাচার্যকে হেনস্তার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি ■  আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা, আহত ১১ ■  ঢাবিতে অরাজকতা হতে দেওয়া হবে না: হুশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর ■  ভিসির কার্যালয়ে গেট ভাঙ্গার বিচার হবে: কাদের ■  জয়নাব ধর্ষণ ও হত্যার মূল সন্দেহভাজন গ্রেপ্তার ■  সেনাপ্রধানের বাবা শরিফুল হকের ইন্তেকাল ■  ভেনেজুয়েলায় আগাম প্রেসিডেন্ট নির্বাচনের ঘোষণা ■  কর্মসংস্থান সৃষ্টিতে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : প্রধানমন্ত্রী

বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণায় গুরুত্বারোপের আহ্বান রাষ্ট্রপতির

Published : 2017-09-25 21:15:00

অনলাইন ডেস্ক : রাষ্ট্রপতি এম আবদুল হামিদ বিশ্বের খ্যাতিমান শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অনুসরণে গবেষণা কর্মে অগ্রাধিকার দিতে বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম আবদুস সোবহানের নেতৃত্বে প্রতিষ্ঠানটির একটি প্রতিনিধিদল ২৫ সেপ্টেম্বর বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি বলেন, বিশ্বের খ্যাতিমান বিশ্ববিদ্যালয়গুলোর অনুসরণে গবেষণা কর্মকাণ্ডে অগ্রাধিকার দিতেই হবে। শিক্ষা প্রতিষ্ঠানে গবেষণা কর্মকাণ্ডে বরাদ্দ বাড়ানোর ওপরও গুরুত্বারোপ করেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি ও দেশের সকল বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আবদুল হামিদ ক্যাম্পাসে নিয়মিত শিক্ষা কার্যক্রমের পাশাপাশি খেলাধূলাসহ শিক্ষা সহায়ক কর্মকাণ্ডের প্রয়োজনীয়তারও উল্লেখ করেন।
তিনি বলেন, শিক্ষা বিস্তার ও আদর্শ শিক্ষা অর্জনে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে সুসম্পর্ক এবং শিক্ষা প্রতিষ্ঠানে সৌহার্দপূর্ণ পরিবেশ খুবই প্রয়োজন।

উপাচার্য তার প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়ন ও শিক্ষা কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। রাষ্ট্রপতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়টির পরবর্তী সমাবর্তনে রাষ্ট্রপতির উপস্থিতির আমন্ত্রণ জানান। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা ও রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ বৈঠকে উপস্থিত ছিলেন।