মঙ্গলবার ১৬ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৪০

জবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

Published : 2017-09-24 16:41:00, Updated : 2017-09-24 16:45:05

অনলাইন প্রতিবেদক : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ‘বি’ ইউনিটের (কলা, সামাজিকবিজ্ঞান, আইন অনুষদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাংগুয়েজের অন্তর্ভুক্ত) স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বি’ ইউনিটে ৭৭৮টি আসনের বিপরীতে তিন হাজার ৮৯০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। এবার ‘বি’ ইউনিটে ১৮ হাজার ৭৬৩ ভর্তিচ্ছু শিক্ষার্থী  পরীক্ষার জন্য আবেদন করে।

এছাড়াও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘ই’ ইউনিটের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ব্যবহারিক, লিখিত ও পারফম্যান্স পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা ২৭ অক্টোবর, ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের লিখিত পরীক্ষা ২৭ অক্টোবর এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা ৩০ অক্টোবর অনুষ্ঠিত হবে। এছাড়াও সংগীত এবং নাট্যকলা বিভাগের পারফরম্যান্স পরীক্ষা ২৭ অক্টোবর অনুষ্ঠিত হবে।

‘বি’ ইউনিটের পরীক্ষার ফল ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড এবং ওয়েবসাইট (admission.jnu.ac.bd অথবা admissionjnu.info)- এ পাওয়া যাবে।