সোমবার ২৩ অক্টোবর, ২০১৭, রাত ১১:১৮

রোহিঙ্গাদের জন্য ৬শ শৌচাগার নির্মাণ করবে আ. লীগ

Published : 2017-09-22 18:43:00, Count : 1212
কক্সবাজারের উখিয়ার বালুখালির পাহাড়ে অস্থায়ী আশ্রয় নিয়েছে মিয়ানমারে সহিংসতার মুখে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীরা। (ফাইল ছবি) অনলাইন ডেস্ক : মিয়ানমারে সেনা নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের জন্য মানবিক সহায়তা কার্যক্রম জোরদারে জরুরি সহায়তা হিসেবে ছয় শত শৌচাগার নির্মাণ করে দেবে আওয়ামী লীগ।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) আওয়ামী লীগের প্রতিনিধি দল উখিয়া ও টেকনাফে বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরির্দশন এবং ত্রাণ বিতরণকালে তিনি একথা বলেন দলটির সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।

কোনো রোহিঙ্গা না খেয়ে মরবে না- এ লক্ষ্যে দলের পক্ষ থেকে মানবিক সেবা প্রদান অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় রোহিঙ্গাদের মানবিক সেবা দিতে আওয়ামী লীগের নেতা-কর্মীরা কাজ করছেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের উদ্যোগে আগামী এক সপ্তাহের মধ্যে রোহিঙ্গাদের জন্য ছয়শ শৌচাগার নির্মাণ করা হবে। এছাড়া প্রতিটি ক্যাম্পে দুই জন চিকিৎসক এবং ত্রাণ হিসেবে ওষুধও দলের পক্ষ থেকে সরবরাহ করা হবে।

এর আগে গতকাল বৃহস্পতিবার ব্র্যাকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কক্সবাজারের উখিয়া ও টেকনাফে রোহিঙ্গা আশ্রয়কেন্দ্রে এরই মধ্যে ৫৪টি নলকূপ, ১৫৫টি শৌচাগার স্থাপন করেছে প্রতিষ্ঠানটি। এছাড়াও ১০টি আশ্রয়কেন্দ্রে ৩৫টি স্বাস্থ্যকেন্দ্র চালু করা হয়েছে।